মা উড়ালপুল ৬ ঘণ্টা বন্ধ থাকছে প্রতি রাতে , ফেন্সিং বসছে এমনকি চিনা মাঞ্জার দুর্ঘটনা এড়াতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে মা উড়ালপুলে ফেন্সিং দেওয়া হচ্ছে মাঞ্জা সুতো থেকে দুর্ঘটনা আটকাতে। এর জন্য বুধবার রাত থেকে প্রতিদিন ৬ ঘণ্টা করে মা উড়ালপুলে যান চলাচল বন্ধ থাকবে আগামী ১৫ দিন পর্যন্ত। প্রশাসন সূত্রে আরও খবর শহরের অন্যতম ব্যস্ত এই উড়ালপুলে গাড়ি চলবে না রাত ১১টা থেকে ভোর পাঁচটা পর্যন্ত।

গত তিন মাসে মূলত ,১২ জন বাইকারোহী জখম হয়েছেন মা উড়ালপুলে মাঞ্জা সুতো থেকে হওয়া দুর্ঘটনায়। ঘুড়ির মাঞ্জা থেকে দুর্ঘটনা এড়াতে তাই কেএমডিএ উড়ালপুলের দু’পাশে বেষ্টনী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর আগে উড়ালপুলের কিছু অংশ ঘেরা হয়েছিল পরীক্ষামূলক ভাবেই। তবে এবার কেএমডিএ ফেন্সিংয়ের কাজ শুরু করেছে টেন্ডর ডেকেই। কাজ চলবে ২২ সেপ্টেম্বর পর্যন্ত। আপাতত ফেন্সিং দেওয়া হবে সায়েন্স সিটি থেকে পার্ক সার্কাসমুখী লেনের বাঁ দিক ঘেঁষে ৯০০ মিটার জুড়ে। কেএমডিএ জানিয়েছে, ৪ মিটার উচ্চতার বেষ্টনী থাকবে রাস্তার দু’ধারে। মাঝের অংশে ৫ মিটার উচ্চতায় থাকবে লোহার তার। যাতে ঘুড়ির সুতো কোনও ভাবেই পৌঁছতে না পারে বাইকারোহীর মাথা বা গলার কাছাকাছি।

যদিও কেএমডিএ কর্তৃপক্ষ প্রথমেই ফেন্সিংয়ের কথা ভাবেননি চিনা মাঞ্জার দুর্ঘটনা এড়াতে। প্রথমে পলি কার্বনেট চাদর দিয়ে ঢেকে দেওয়ার কথা ভাবা হয়েছিল উড়ালপুলের দুর্ঘটনাপ্রবণ এলাকাগুলি। কিন্তু পরে ফেন্সিংয়ের সিদ্ধান্ত নেওয়া হয় ঘূর্ণিঝড় বা জোরালো হাওয়ায় সেগুলি উড়ে যেতে পারে ভেবে।আপাতত উড়ালপুলের রেলিংয়ে ফেন্সিংয়ের জন্য লোহার পোল বসানোর কাজ শুরু হয়েছে। কেএমডিএ জানিয়েছে, উড়ালপুলের একদিকের ফেন্সিংয়ের কাজ শেষ হওয়ার পর পরবর্তী কাজ শুরু করা হবে দ্বিতীয় টেন্ডার ডেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *