মিছিল জ্বালানিতে VAT কমানোর দাবিতে , পুলিস চ্যাংদোলা করে বিজেপি কর্মীকে গাড়িতে তুলল ব্যারিকেড ভাঙার অভিযোগে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কেন্দ্র ইতিমধ্যেই তার শুল্ক কমিয়েছে জ্বালানির উপর থেকে। ফলে পেট্রোলে দাম কমেছে প্রতি লিটারে ৫ টাকা এবং ডিজেলে প্রতি লিটারে দাম কমেছে ১০ টাকা। কিন্তু রাজ্য সরকার এখনও পর্যন্ত কোনও শুল্ক কমায়নি। এর প্রতিবাদে বিজেপি আজ কলকাতায় প্রতিবাদ মিছিলের আয়োজন করেছে। কিন্তু পুলিস সেই মিছিলের অনুমতি দেয়নি করোনার কারণে। তবে বিজেপি মিছিল করছে পুলিসের নিষেধ অমান্য করেই। রাজ্য বিজেপির সদর দফতর থেকে শুরু হয়েছে এই মিছিল।এদিকে মিছিল আটকাতে মেতায়েন রয়েছে বিশাল পুলিস বাহিনীও। পরিস্থিতিও বেশ থমথমে।

এদিকে শুভেন্দু এও বলেন, প্রধানমন্ত্রী দিয়েছেন এতবড় দেওয়ালীর উপহার। হাজার হাজার কোটি টাকা ঋণ নিয়েছে এর আগের সরকার। সেই টাকা শোধ করতে হবে। আত্মনির্ভর ভারত চান প্রধানমন্ত্রী। আর নির্ভরশীল বাংলা চান আমাদের মুখ্যমন্ত্রী। তাঁর কাজই হল ভাতা, ভিক্ষা, ভর্তুকি। এই মুখ্যমন্ত্রী সিলিন্ডার নিয়ে মিছিল করেছেন। কেন্দ্র শুল্ক কমিয়েছে। ইতিমধ্যেই শুল্ক কমিয়েছে দেশের ২২টি রাজ্য। আর বাংলার মেয়ে এখনও ঘুমাচ্ছেন।এখনও কাটেনি তার ঘুম।

মিছিলে এসে শুভেন্দু অধিকারী আরও বলেন, সরকার ভুলে গিয়েছে নন্দীগ্রামের ফলটা। দীপাবলির আগে পেট্রোল ও ডিজেলের উপর থেকে শুল্ক কমিয়েছেন নরেন্দ্র মোদী। জ্বালানীর দাম নির্ভর করে আন্তর্জাতিক বাজারে পেট্রোপণ্যের দাম কমা বাড়ার উপরে। এক্ষেত্রে তাদের শুল্ক কমাতে পারে কেন্দ্র ও রাজ্য সরকার উভয়ই। কিন্তু রাজ্য সরকার যে শুল্ক পায় সে নেয় তার পুরোটাই। আর কেন্দ্র যে শুল্ক পায় রাজ্যকে ফিরিয়ে দেয় তার ৬০ শতাংশই। ফলে রাজ্য সরকার পায় ৪০ টাকারও বেশি।

এদিকে এই মিছিলে পুলিস বেশকিছু বিজপি সমর্থককে জোর করে গাড়িতে তোলে পুলিসের ব্যারিকেডে ভেঙে এগোনোর চেষ্টা করলে।এমনকি প্রবল উত্তেজনাও সৃষ্টি হয় এনিয়ে। বিধানসভায় শুভেন্দু অধিকারী বলেন, যেভাবে কেন্দ্র জ্বালানীর উপর থেকে শুল্ক কমিয়েছে দেশের ২২ রাজ্য তা মেনে চলেছে। কিন্তু রাজ্যের শুল্ক কমায়নি বাংলার তৃণমূল সরকার। আমরা চাই উত্তর প্রদেশের যোগী রাজ্যকে বাংলা অনুসরণ করুক। জ্বালানীর উপর থেকে শুল্ক কমানো হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *