মুর্শিদাবাদের ভরতপুরে প্রায় শতাধিক শিশু অসুস্থ হলেন মিহি দানা খাওয়ার পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মিহিদানা খাওয়ার ফলে গুরুতর অসুস্থ হয়ে পড়লো মুর্শিদাবাদ জেলার কান্দি মহকুমার অন্তর্গত ভরতপুর থানার অমলায় গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত আমলায় মাছপাড়া,আমলায় পাছি পাড়া, আমলায় বন্টি পাড়া, আমলায় জরগাছি পাড়া, আমলায় ভালুয় পাড়া সহ অমলায় গ্রাম পঞ্চায়েতের একাধিক গ্রামের শতাধিক শিশু, জানা গেছে সোমবার আমরাই অঞ্চলের ওই গ্রামগুলিতে একজন হকার মিহিদানা বিক্রি করতে গেলে আমলায় গ্রামের শিশুরা তার কাছ থেকে মিহিদানা কিনে খায়, আর শতাধিক শিশু অসুস্থ হয়ে পড়েন সেই মিহিদানা খাবার ফলেই।

সোমবার অসুস্থ ওই শিশুদের উদ্ধার করে ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র ওই শতাধিক শিশুর প্রাথমিক চিকিৎসা শুরু করা হলেও পরে কিছু শিশুর অবস্থার অবনতি হলে ভরতপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকেরা তাদের স্থানান্তর করে কান্দি মহকুমা হাসপাতালে।এই ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়ে ভরতপুর থানার অন্তর্গত আমলায় গ্রামে। ইতিমধ্যে সামগ্রিক ঘটনার তদন্ত শুরু করেছে ভরতপুর থানার পুলিশ।এদিকে সূত্র মারফত জানতে পারা যাচ্ছে সংগ্রহ করা হবে ওই মিহিদানার নমুনাও।তবে সংবাদমাধ্যমের মুখোমুখি ওই শিশুদের পরিবার জানিয়েছে ঘটনার পর থেকে তারা ব্যাপক আতঙ্কের মধ্যে রয়েছে বলেও।

এদিকে ভরতপুর থানার পুলিশ এই.ঘটনার তদন্ত ও সব রকম সহযোগিতা করছে। এমনকি ঘটনাস্থলে পৌঁছান মুর্শিদাবাদের ডি এম শরৎকুমার দ্বিবেদী ভরতপুর থানার ওসি রাজু মুখার্জি, বিডিও আবিদা সুলতানা, যুব সভাপতি নজরুল ইসলাম টারজেন, ভরতপুর ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আবুল হাসনাত, পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি আসিফুজ্জামান, সহ তৃণমূলের সকল নেতৃত্বই। চলেছে সকলের চিকিৎসার ব্যাবস্থাও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *