রাজ্যপালের সন্ত্রাস বন্ধের আবেদন মুখ্যমন্ত্রীর কাছে , ‘কঠোর হাতে এই অশান্তির মোকাবিলা করব’ পাল্টা বার্তা মুখ্যমন্ত্রীরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যপাল জগদীপ ধনকড় মুখ্যমন্ত্রীকে রাজ্যে হিংসা বন্ধ করার জন্য অনুরোধ করেন মমতা বন্দ্যোপাধ্যায় শপথ গ্রহণ অনুষ্ঠান শেষ হওয়ার পর। মুখ্যমন্ত্রী তাঁকে এও আশ্বাস দেন যে হিংসা বন্ধ হবে অবিলম্বেই। এরপর রাজ্যপাল জগদীপ ধনকড় সংবাদ মাধ্যমের সামনে কথা বলতে গিযে বলেন, ‘‘পর পর তিন বার ক্ষমতায় আসার ঘটনা অত্যন্ত বিরল। তাকে শুভেচ্ছা জানাই। তবে এই মুহূর্তে প্রধান লক্ষ্য হওয়া উচিত রাজ্যে অহেতুক হিংসা বন্ধ করাই। কারণ এর ফলে নেতিবাচক প্রভাব পড়ছে সমাজের উপরই। পূর্ণ আস্থা রয়েছে মুখ্যমন্ত্রীর উপর। আশা করি, শীঘ্রই তিনি ব্যবস্থা নেবেন রাজনীতির ঊর্ধ্বে গিয়ে আইনশৃঙ্খলা পুনঃপ্রতিষ্ঠা করেত।’’

মূলত আজ বুধবার সকাল পৌনে ১১টায় মমতা বন্দ্যোপাধ্যায় রাজভবনে মুখ্যমন্ত্রীর পদে শপথ নেন তৃতীয় বারের জন্য। তার পর তিনি মুখোমুখি হন সংবাদমাধ্যমের। সেখানেই মমতাকে শুভেচ্ছা জানাতে গিয়ে ধনখড়ের মুখে উঠে আসে ভোট পরবর্তী হিংসার প্রসঙ্গ। এদিকে রবিবার ভোটের ফলাফল সামনে আসার পর থেকে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত হিংসার ঘটনায় বিজেপি তৃণমূলকে কাঠগড়ায় দাঁড় করায়। রাজভবনে মমতার শপথগ্রহণের আগেও সকালে তিনি টুইটারে এ নিয়ে সরবও হন। তিনি দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়, রাজ্য এবং কলকাতা পুলিশকে এ নিয়ে সতর্ক করেও কোনও লাভ হয়নি বলেও।

তার পর শপথ গ্রহণ অনুষ্ঠানে ফের সেই প্রসঙ্গ উঠে এলে মুখ্যমন্ত্রী বলেন, ‘‘বাংলা অশান্তি পছন্দ করে না। আমি নিজেও তা পছন্দ করি না।৩ মাস আমার হাতে কোনো ক্ষমতা ছিল না রাজ্যে ভোট চলায়। সকলকে বলব, শান্তি, শৃঙ্খলা এবং সংহতি বজায় রাখুন। কোথাও কোথাও বিক্ষিপ্ত ঘটনা ঘটেছে ভোটের পরও। আজ থেকে আমার হাতেই আইনশৃঙ্খলা । এই অশান্তির মোকাবিলা করব কঠোর হাতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *