রাজ্যের প্রতি জেলায় আশাকর্মী নিয়োগ করা হবে কোনো রকম পরীক্ষা ছাড়াই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য সরকার রাজ্যের বেকারত্ব দূর করতে আশাকর্মী নিয়োগের সিদ্ধান্ত নিলেন জেলায় জেলায়।শুধুমাত্র বিবাহিত, বিধবা এবং বিবাহ বিচ্ছিন্না মহিলারাই আবেদনপত্র পাঠাতে পারবেন এই সমস্ত শূন্যপদে নিয়োগের জন্য ।আবেদন করতে হবে ৩১ অগস্টের মধ্যে।

অবশ্যই সংশ্লিষ্ট এলাকার বাসিন্দা হতে হবে আবেদনকারী প্রার্থীকে। আবেদন করতে পারবে এমনকি মাধ্যমিক পাশ এবং তার কম শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন প্রার্থীরাও। আশাকর্মী পদের জন্য আবেদনের বয়সসীমা ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে ১ জানুয়ারি ২০২০ অনুযায়ী। আবেদনের বয়সসীমা ২২ বছর থেকে ৪০ বছর হতে হবে তফসিলি জাতি ও উপজাতিভুক্ত প্রার্থীদের ক্ষেত্রে। যে ব্লকের জন্য আবেদন করা হবে আবেদনপত্র পাঠাতে হবে সেই ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক অথবা বিডিও অফিসে।

আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে:জন্ম-তারিখের শংসাপত্র অথবা মাধ্যমিক পরীক্ষার অ্যাডমিট কার্ড।এলাকার বাসিন্দা প্রমাণ করতে জমা দিতে হবে ভোটার পরিচয়পত্র অথবা রেশন কার্ড।তফসিলি জাতি ও উপজাতিদের ক্ষেত্রে সংশ্লিষ্ট প্রমাণপত্র জমা দিতে হবে। দিতে হবে শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্রও। এছাড়াও দিতে হবে স্বাক্ষর-সহ প্রার্থীর ২টি পাসপোর্ট সাইজ ছবি। আগামী ৩১ অগস্ট সংশ্লিষ্ট ঠিকানায় আবেদনপত্র জমা দিতে হবে বিকেল চারটের মধ্যে। ইন্টারভিউ-এর দিনক্ষণ ও ঠিকানা জানিয়ে দেওয়া হবে প্রার্থীদেরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *