রাজ্যের সব আদালতের অন্তর্বর্তী নির্দেশের মেয়াদ বৃদ্ধি পেল ২৮ শে ফেব্রুয়ারি পর্যন্ত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আগামী বছর ২০২১ সালের ২৮ শে ফেব্রুয়ারি পর্যন্ত বাড়ানো হল রাজ্যের সমস্ত আদালতের অন্তর্বর্তী নির্দেশের মেয়াদ। হাইকোর্টের তরফে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি TBN রাধাকৃষ্ণন ও বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়, বিচারপতি IP মুখোপাধ্যায়, বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি জয়মাল্য বাগচির বিশেষ কমিটির সম্মতিতে সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলেও। সেখানে আরও উল্লেখ করা হয়েছে কোরোনা অতিমারি পরিস্থিতি এখনও স্বাভাবিক না হওয়ার জন্যই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও।

এর আগে মূলত কলকাতা হাইকোর্ট সহ রাজ্যের সমস্ত আদালতের অন্তর্বর্তী নির্দেশাবলী ৩০ শে নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছিল গত ১১ অগাস্ট। বর্ধিত করা হয়েছে সেই সিদ্ধান্তকেই। নির্দেশে আরও বলা হয়েছে কলকাতা হাইকোর্ট, সার্কিট বেঞ্চ, সমস্ত নিম্ন আদালত ও বিভিন্ন ট্রাইব্যুনালের ক্ষেত্রেও প্রযোজ্য হবে এই নির্দেশ।

প্রসঙ্গত, বর্তমানে কলকাতা হাইকোর্টে মাত্র চারটি ডিভিশন বেঞ্চে ও ছ’টি সিঙ্গেল বেঞ্চে মামলার শুনানি চলছে কোরোনা অতিমারির কারণে। ভিডিয়ো কনফারেন্সিং এর মাধ্যমে চলছে পুরো শুনানি প্রক্রিয়াও। সেক্ষেত্রে যদি দুই পক্ষ আদালতে হাজির হয়ে ফিজিক্যাল শুনানির আর্জি জানায় শুধুমাত্র সেই ক্ষেত্রেই করা হচ্ছে ফিজিক্যাল হেয়ারিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *