রাজ্য স্তরের কিকবক্সিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করলো দক্ষিণ দিনাজপুর জেলার ১২ জন

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

জয়দীপ মৈত্র, দক্ষিণ দিনাজপুরঃ দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের ১২ জন অংশগ্রহণ করলো রাজ্যস্তরে কিক বক্সিং প্রতিযোগিতায়। প্রসঙ্গত, চলতি মাসের গত ১৩ ও ১৪ তারিখে উত্তরবঙ্গের শিলিগুড়ির উডরেজ ইন্টারন্যাশনাল স্কুলে এই রাজ্য স্তরের দু’দিনব্যাপী কিকবক্সিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছিল। পাশাপাশি জানা গেছে, দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থানার অন্তর্গত মোট ১২ জন কিকবক্সিং এর প্রতিযোগী ওই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। যাদের মধ্যে বিভিন্ন বয়সের বিভিন্ন ওজনের অনুপাতে এই কিকবক্সিং প্রতিযোগিতা হয়েছিল। জানা গেছে, মোট ওই ১২ জন প্রতিযোগীর নাম যথাক্রমে জয় কাটোয়া, হিমেশ রায়, আকাশ সরকার, নিতাই সরেন, দেবস্মিতা পাল, জুই বালা রায়, সেন সরকার, দেব দাস, কনক রায়, শুভঙ্কর রায়, কেয়া রাজবংশী, সায়ক ব্যানার্জি, যাদের মধ্যে অনেকেই নাবালক-নাবালিকা এবং প্রাপ্তবয়স্ক । এরা প্রত্যেকেই গঙ্গারামপুরের বিভিন্ন এলাকার বাসিন্দা। যাদের প্রশিক্ষণ দিয়ে এই রাজ্য স্তরের কিকবক্সিং প্রতিযোগিতার জন্য তৈরি করেছে প্রশিক্ষক নানক রায়।

তিনি এও জানান, “আগামী ১৩ ও ১৪ তারিখে শিলিগুড়িতে কিকবক্সিং প্রতিযোগিতা হয়েছিল। উক্ত ওই ১২ জন কিকবক্সিং প্রতিযোগী যারা পশ্চিমবঙ্গ রাজ্য স্তরের কিকবক্সিং প্রতিযোগিতায় সুযোগ পেয়েছিলো । সারা রাজ্য জুড়ে প্রায় ৪০০ জন প্রতিযোগী সেখানে উপস্থিত ছিল। তাদের মাঝে দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুরের এই ১২ জন প্রতিযোগী অংশগ্রহণ করেছিল যা সত্যিই গর্বের বিষয়। প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর থেকে এই ১২ জন এই কিকবক্সিং প্রতিযোগীর সফলতা দক্ষিণ দিনাজপুর জেলার স্বর্ণ মুকুট এক নতুন পালক সংযোজন হবে তা বলাই বাহুল্য। পাশাপাশি জেলা স্তর থেকে নানান বয়সের ও ওজনের অনুপাতে প্রতিযোগিতায় অংশগ্রহণ করা ১২ জন প্রতিযোগীর সফলতা জেলাকে শীর্ষে নিয়ে যাবে বলে মনে করি।

আগামী দিনেও এরকম আরো প্রতিযোগিতায় অংশগ্রহণ করার চেষ্টা করব। এখন শুধু একটাই লক্ষ্য শিলিগুড়িতে পৌঁছে গিয়ে দু’দিনব্যাপী রাজ্য স্তরের কিকবক্সিং প্রতিযোগিতায় আমরা জিতে আসার প্রয়াসে রয়েছি।” মূলত, দক্ষিণ দিনাজপুর কিকবক্সিং অ্যাসোসিয়েশন জেনারেল সেক্রেটারি প্রশিক্ষক নানক রায় যিনি নিজেই একজন “মার্শাল আর্ট ট্রেইনার” তিনি নিজেই ক্যারাটে ও কিকবক্সিং এ পারদর্শী। ছোটবেলা থেকেই মার্শালআর্ট এর প্রতি আগ্রহ তাকে একজন ভালো প্রশিক্ষক হিসেবে তৈরি করেছে।প্রশিক্ষক নানক রায়ের বাড়ি গঙ্গারামপুর থানার অন্তর্গত নয়াবাজার এলাকায়। প্রশিক্ষক নানক রায়ের হাত ধরে এই ১২ জন প্রতিযোগী শিলিগুড়িতে কিকবক্সিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। তবে এখন এটাই দেখার বাকি তাদের এই পরিশ্রমের ফল কতটা সফলতা এনে দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *