রিয়াল মাদ্রিদ লিগ টেবিলের শীর্ষে পৌছালো মরসুমের প্রথম এল ক্লাসিকোয় বার্সেলোনাকে হারিয়ে দিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর বার্সেলোনা-রিয়াল মাদ্রিদ লড়াইয়ে শেষ হাসি রিয়ালের। রিয়াল মাদ্রিদ ২-১ গোলে জয় পেল মরসুমের প্রথম এল ক্লাসিকোয়। এল ক্লাসিকো মানেই একরকম মর্যাদার লড়াই। তবে এল ক্লাসিকোর জৌলুস ক্রমশ কমেছে বর্তমান যুগের দুই তারকা রোনাল্ডো-মেসি না থাকায়। এমনকি রোনাল্ডো-মেসির লড়াই দেখার জন্য রাতের পর রাত জেগে থাকা ফুটবলপ্রেমীরা এল ক্লাসিকো থেকে মুখ ফিরিয়েছেন। তবে রিয়াল মাদ্রিদ অবশেষে জয় পেল সেই জৌলুসহীন লড়াইয়ে।

ম্যাচের প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়েছিল দুই দলই। কিন্তু রিয়াল এগিয়ে ছিল সুযোগ কাজে লাগানোয়। যার ফলে লস ব্লাঙ্কোসদের কোন অসুবিধাই হয়নি সহজ জয় তুলে নিতে। বার্সা ১২টি শট নেয় গোটা ম্যাচে গোলের উদ্দেশ্যে, যার মাত্র দুটি লক্ষ্যে ছিল।অন্নদি রিয়াল নেয় ১০টি শট, যার পাঁচটিই ছিল লক্ষ্যে। কিন্তু বার্সেলোনা এগিয়ে যেতে পারতো প্রথমার্ধের ২৫ মিনিটেই। কিন্তু ডেস্টের শট মিস হয় একটুর জন্য। তার সাত মিনিট পর রিয়াল মাদ্রিদ প্রতি আক্রমণে এগিয়ে যায়। গোছানো আক্রমণ থেকে রদ্রিগোর পাস থেকে গোল করেন ডেভিড আলাবা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে কাতালান ক্লাবটি। কিন্তু ফিনিশিংয়ের ভুগিয়েছে বার্সাকে। তবে দ্বিতীয়ার্ধের শেষ মুহূর্তে ভাসকেস অতিরিক্ত সাত মিনিটের তৃতীয় মিনিটে ব্যবধান গড়ে দেন। শেষ মিনিটে বার্সেলোনার সান্ত্বনা হিসেবে গোল করেন আগুয়েরো। অবশেষে লস ব্লাঙ্কোসরা নু ক্যাম্প থেকে ম্যাচ ছিনিয়ে নিয়ে যায় ২-১ ব্যবধানে ।এই ম্যাচে জয়ের ফলে রিয়াল মাদ্রিদ পৌছালো লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *