লক্ষ্য আবাসনে কোরোনা সচেতনতা বৃদ্ধি , পোস্টার, ব্যানার ,ফেস্টুনকেই হাতিয়ার করল KMC

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কলকাতায় যে পরিমাণ কোরোনার সংক্রমণ হচ্ছে তার অধিকাংশ সংক্রমণই ঘটছে বহুতল ও আবাসনগুলোতে। কলকাতায় কোরোনা সংক্রমনের প্রায় ৮০ শতাংশই সংক্রমণ ঘটছে বহুতল ও আবাসনে। তাই কলকাতা পৌরনিগম এবার বিশেষ ব্যবস্থা নিতে চলেছে শহর কলকাতার বহুতল ও আবাসন গুলোর ক্ষেত্রে। বিশেষ করে বহুতল ও আবাসনে থাকেন একাকী নিঃসঙ্গ বহু প্রবীণ নাগরিকই। অনেক ক্ষেত্রে দেখা যাচ্ছে কোরোনায় আক্রান্ত হচ্ছে এইসব প্রবীণ নাগরিকরা , কিন্তু তারা বাড়িতেই রয়েছেন। অথচ তারা চিকিৎসা পরিষেবা পাচ্ছেন না সঠিকভাবে। এই সমস্যা মেটাটেই এবার কলকাতা পৌরনিগম পোস্টার ও ফেস্টুন লাগাবে শহর কলকাতার বহুতল ও আবাসন গুলিতে।

কলকাতা পৌরনিগম পোস্টার ও ফেস্টুন লাগানোর লক্ষ্যমাত্রা নিয়েছে তিনশোটির বেশি বহুতল বা আবাসন। ইতিমধ্যেই বেশ কিছু পোস্টার ও ফেস্টুন ছাপানো হয়েছে কলকাতা পৌরনিগমের তরফ থেকেও। এই পোস্টার ও ফেস্টুনগুলোতে দেওয়া রয়েছে কলকাতা পৌরনিগমের টোল ফ্রি নাম্বার, কলকাতা পৌর নিগমের অ্যাম্বুলেন্সের নাম্বার, রাজ্য স্বাস্থ্য দপ্তরের টোল ফ্রি নাম্বার, টেলিমেডিসিন নাম্বারও।

পৌরনিগমের মুখ্য প্রশাসক ফিরহাদ হাকিম জানিয়েছেন,” কলকাতা পৌরনিগম বস্তি এলাকাগুলিতে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করতে পেরেছে মাইক্রো প্ল্যানিং করে। কিন্তু সংক্রমনের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে বহুতল ও আবাসনগুলোতে। “তিনি আরও বলেছেন , ” আজ এই অবস্থা তৈরি হয়েছে এই বহুতল ও আবাসনের বাসিন্দাদের উন্নাসিকতা ও উদাসীনতার ফলেই। তাই পাকা বাড়ি বহুতল ফ্ল্যাটের বাসিন্দাদের সচেতন করে তুলতে হবে এই ধরনের প্রচার এর মাধ্যমেই। তাই কলকাতা পৌরনিগম প্রচারের পথ বেছে নিয়েছে বহুতল ও আবাসনগুলোতে সংক্রমণ রোধের জন্য।এদিকে স্বস্তির খবর গত দুদিনে সংক্রমণের সংখ্যা সামান্য কমেছে কলকাতা পৌরনিগম এলাকায়। “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *