শুকচর গির্জার দুই নং ওয়ার্ডে পালিত হল আন্তর্জাতিক নারী দিবস

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ,শ্যামল কর : শুকচর গির্জার দুই নং ওয়ার্ডে পালিত হল আন্তর্জাতিক নারী দিবস। রবিবার বেলা দশটায় অনুষ্ঠানের সূচনা করেন, জয়া বসু। নারী দিবসে যে যে বিষয়ে আলোচনা হয় তার মধ্যে যা বিশেষ ভাবে বলা হয় আজ দেশের সর্বত্র নারীদের নিরাপত্তা নিয়ে।

এ ছাড়াও আলোচ্য বিষয় ছিল নারীদের বিভিন্ন কর্মসূচি নিয়ে । আজ নারীরা এগিয়ে আসতে শিখেছে। শিক্ষা, সংস্কৃতি, বিভিন্ন কাজে সকলের সাথে। ভারত সরকারের সমর্থন করে বিভিন্ন কর্মসূচি নিয়ে বিভিন্ন বক্তারা নারী দিবসে সুন্দর বক্তব্য রাখেন । বিশেষ বক্তা ছিলেন, রানাঘাট ভারতীয় জনতা পার্টির মুখ্য আহ্বায়ক মহাদেব বসাক। তাঁকে উত্তরীয় ও গোলাপ ফুল দিয়ে সম্মাননা জানান, জয়া বসু, ইন্দ্রাণী বন্দোপাধ্যায় , দীপক বড়ুয়া, প্রীতিকণা দাস-(মনডল সমপাদক) কমল সাধুখাঁ ( মন্ডল সভাপতি, পানিহাটি ), বিশিষ্ট সমাজ সেবী লক্ষণ কর্মকার ( দুধের দোকান ), প্রশান্ত সরকার ( বিতর্কিত নেতা “গোলি মারো”), সুমণ শ্রীবাস্তব, রিঙ্কু বিশ্বাস, পারমিতা বিশ্বাস সহ গৌতম খাসনবিস, মিঠুন দাস সহ বিভিন্ন কর্মীবৃন্দ। মহাদেব বাবু মহিলা জাতির শক্তির কথা তুলে ধরেন। নারীরা শুধু রান্নার কাজ করে সময় নষ্ট করে যাবে সে দিন আর নেই। নারীরা পুরুষদের মনোরঞ্জন করবে ওই দিন আর নেই। এখন নারীদের ভূমিকা যে কতখানি তা বলে করতালিতে এলাকা মুখরিত করে তোলেন।

একটি নারীই পারে একজনকে বিপদে ফেলতে আবার একজনকে বাঁচাতে। সুতরাং আজকের সমাজে নারীরা কেহ আই পি এস, আই এ এস, আই বি অফিসার থেকে ডাক্তার, ইঞ্জিনিয়ার, বিচারপতি সহ বহু কর্মের সাথে যুক্ত। সুতরাং, আজকের নারী আগামী দিনের শক্তি। “মা কালী” অসুর নিধন করেছিলেন। নারীদের সম্মান দিতে সকলকে আহবান জানান। সুকচর গির্জার নিকট লক্ষণ কর্মকার বাবুর দুধের দোকানের সামনে শ্রোতাদের ভীড় ছিল লক্ষ্যনীয়। বি জে পি- র দুই নম্বর ওয়ার্ডের মন্ডল কমিটির পরিচালনায় নারী দিবস সুন্দর ও সার্থক হয়ে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *