সবজি বাজার ক্রমশ অগ্নিমূল্য , কালোবাজারি রুখতে অবশেষে ইবির হানা সল্টলেকে একাধিক বাজারে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বাজারে সবজি থেকে ফলের দাম ক্রমশ ঊর্ধ্বমুখী দুর্গাপুজো থেকে শুরু করে লক্ষ্মীপুজো পর্যন্ত। এমনকি মধ্যবিত্তরাও ভয় পাচ্ছেন বাজারে যেতে। মাছ ,মাংসথেকে শুরু করে সবজি ও ফল সবকিছুরই আগুন মূল্য। বিক্রেতারা আরও জানান প্রচুর ফসল নষ্ট হয়েছিল নিম্নচাপের জেরে টানা বৃষ্টির জন্য। এর পাশাপাশি উঠে আসছিল এমনকি কালোবাজারির বিষয়টিও। অবশেষে কালোবাজারি রুখতে এনফোর্সমেন্টের ব্রাঞ্চের আধিকারিকরা হানা দেয় সল্টলেকে বিভিন্ন মার্কেটে। জানা গেছে ইবির এই হানা কালোবাজারি রুখতেই। এমনকি ইবির আধিকারিকরা কথাও বলেন বিভিন্ন বাজারে সবজি, ফল, মাছ এবং মাংস বিক্রেতাদের সাথেও।

এছাড়াও ইবির অধিকারিকরা জিজ্ঞাসাবাদ করে বিভিন্ন মার্কেটের খুচরো বিক্রেতারা কোথা থেকে মাল কিনছে, কত দামে কিনছে এবং খুচরো বিক্রেতারা জিনিসপত্র কত টাকায় বিক্রি করছে সমস্ত কিছুই। এমনকি ইবির আধিকারিকরা খতিয়ে দেখছে বিক্রেতারা জিনিসপত্র মজুত করে কালোবাজারি করছে কিনা সেই ব্যাপারেও। কিন্তু বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবসায়ীরা জানান ক্রমশ দাম বাড়ছে একনাগাড়ে বৃষ্টি ও তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণেই। বিক্রি করা জিনিসপত্র মজুদ করে বাজারে কালোবাজারি করছে কিনা ইবির আধিকারিকেরা সে বিষয়ে খতিয়ে দেখেন। তবে জানা গেছে বেশিরভাগ ক্ষেত্রেই ব্যবসায়ীরা জানিয়েছেন ফল ও সবজির দাম ক্রমশ বেড়েছে বৃষ্টি এবং জ্বালানির মূল্যবৃদ্ধির কারণেই।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই অভিযোগ আসছিল বেশি নেওয়া হচ্ছিল বাজারে ফল শাকসবজি মাছ মাংসের দাম। সেই অভিযোগের ভিত্তিতেই আজ সকালে ইবি হানা দেয় সল্টলেকের বিভিন্ন বাজারে।এমনকি ব্যবসায়ীদেরও নিতে বলা হয়েছে ঠিকঠাক জিনিসপত্রের দাম এবং জানানো হয়েছে গোডাউনের কাঁচা জিনিসপত্র স্টক না করে রাখার বিষয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *