সাময়িক ভাবে স্থগিত করা যায় কৃষি আইনকে? সুপ্রিম কোর্ট প্রশ্ন করল কেন্দ্র সরকার কে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুপ্রিম কোর্টের গুরুত্বপূর্ণ পর্যবেক্ষণ কৃষক বিক্ষোভ নিয়ে। এই বিষয় সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চের পর্যবেক্ষণ আপাতভাবে স্থগিত করা যেতে পারে এই আইনকে। এই প্রসঙ্গে এমনকি সুপ্রিম কোর্ট কেন্দ্রের পরামর্শ চেয়েছে। সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি এস এ বোবদে নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ জানায়, নতুন কৃষি আইন কি সাময়িক ভাবে স্থগিত করা যেতে পারে কার্যকর করার আগে। সুপ্রিম কোর্ট এই প্রশ্নই করেছে কেন্দ্র সরকারের কাছে।

মূলত সোমবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বোবদে বলেন কেন্দ্র ও কৃষক নেতাদের মধ্যে কী ধরণের সমঝোতা বা মধ্যস্থতা হচ্ছে, তা বোঝা যাচ্ছে না। কিন্তু দ্রুত বের করা দরকার একটা সমাধানের পথ। তাই কৃষি আইন সাময়িকভাবে কী স্থগিত করা যেতে পারে? তাহলে নিরপেক্ষভাবে বসে হয়তো আলোচনা করা সম্ভব।

এদিকে সুপ্রিম কোর্টে একাধিক পিটিশন জমা পড়ে কৃষি আইন ও সেই সংক্রান্ত আন্দোলন নিয়েও। ডিএমকে সাংসদ তিরুচি শিবা, আরজেডি সাংসদ মনোজ কে ঝার মতো নেতারা পিটিশন ফাইল করেন। ১৭ই ডিসেম্বরের শুনানিতে মূলত সুপ্রিম কোর্ট জানিয়েছিল কোনও বিক্ষোভে বা প্রতিবাদ আন্দোলনে যদি সম্পত্তি হানি বা প্রাণহানি না হয়, তবে মানুষের অধিকার রয়েছে সেই বিক্ষোভ আন্দোলন চালিয়ে নিয়ে যাওয়ার।কেন্দ্র কোনও ভাবেই বাধা দিতে পারে না এই আন্দোলনকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *