স্বাস্থ্যবিধি উধাও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই, লোকাল ট্রেনের সেই চেনা ছবিই ফিরল উপচে পড়া মানুষের ভিড়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্যে লোকাল ট্রেন ফের চালু হল প্রায় সাড়ে ৭ মাস পর ঠিকই কিন্তু স্টেশনে ও ট্রেনের ভিতরে স্বাস্থ্যবিধি উধাও হল বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই। যাত্রীদের আর দূরত্ব বিধি মেনে চলতে দেখা গেল না এমনকি অফিসটাইমের চেনা গাদাগাদি ভিড়ে। কোভিড পরিস্থিতিতে বন্ধ থাকার পর বুধবার ভোররাত থেকেই ফের রেল পরিষেবা শুরু হয়েছে হাওড়া,শিয়ালদহ এবং খড়্গপুর ডিভিশনে। আজ থেকে শিয়ালদহ ডিভিশনে ৪১৩টি এবং হাওড়া ডিভিশনে ২০২টি লোকাল ট্রেন চালানোর কথা রেল আগেই ঘোষণা করেছিল।

ভোর থেকেই প্রত্যেক স্টেশনে সব রকমের সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল করোনা সুরক্ষাবিধির কথা মাথায় রেখেই । যাত্রীদের বসতে বলা হয়েছিল এমনকি ট্রেনের কামরার ভিতর একটি আসন ছেড়ে। রেলের তরফে সতর্কতামূলক প্রচারও করা হয়েছে স্টেশনে স্টেশনে ভিডিয়ো দেখিয়ে। বলাহয়েছিল মাস্ক পরা বাধ্যতামূলক এমনকি ট্রেন সফর করত গেলেও। মূলত যাত্রীদেরও গোড়ার দিকে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায় স্টেশন স্টেশনে।স্টেশনে বা ট্রেনে কোনও যাত্রীকেই দেখা যায়নি মাস্ক ছাড়া। এমনকী ট্রেনের ভিতরেও যাত্রীদের সিটে বসতে দেখা যায় নির্দিষ্ট দূরত্ববিধি মেনেই। এমনি রেলপুলিশ কর্মীদেরও কড়া নজর রাখতে দেখা যায় যাত্রীরা স্বাস্থ্যবিধি ও দূরত্ব বিধি সঠিক ভাবে মানছেন কি না তার উপরও।

কিন্তু ট্রেন ও স্টেশনগুলির ভিতরের ছবিটা একেবারে বদলে যায় সকাল ৮টা থেকে অফিসটাইমের ভিড় শুরু হতেই। এমনকি স্টেশগুলিতেও চোখে পরে গাদাগাদি করা ভিড়। ভিড় উপচে পড়ে এমনকি ট্রেনের কামরার মধ্যেও।ট্রেনের বেশির ভাগ কামরাতেই যাত্রীদের আর কোনো রকম দূরত্ব বিধি মেনে চলতে দেখা যায়নি বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই ।এ দিন ভোর থেকেই যাত্রীদের ভিড় চোখে পড়ার মতো ছিল শিয়ালদহ স্টেশনে। শিয়ালদহ থেকে সকালেই ছেড়েছে নৈহাটি, ব্যারাকপুর, রাণাঘাট, কৃষ্ণনগর যাওয়ার লোকাল।এদিকে পরিষেবা শুরু হয়েছে বারাসাত, হাসনাবাদ লাইনেও। পরিষেবা শুরু হয়েছে শিয়ালদহ দক্ষিণ শাখাতেও। বজবজ, ডায়মন্ড হারবার, লক্ষীকান্তপুরের উদ্দেশে ট্রেন ছেড়েছে শিয়ালদহ থেকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *