হুগলিতে গরীব মানুষের অ্যাকাউন্টে লক্ষ লক্ষ টাকা লেনদেন আট হাজার টাকায় পাশবই-এটিএম কার্ড হাতিয়ে নিয়ে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : চন্দননগর কমিশনারেটের পুলিশ তিনজনকে গ্রেফতার করল অন্যের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করে লক্ষ লক্ষ টাকা লেনদেনের ঘটনায় যুক্ত থাকার অভিযোগে। এমনকি দেশের বহু সাইবার অপরাধের ঘটনায় যাঁদের নাম জড়িয়ে, ধৃতদের যোগসূত্র খতিয়ে দেখা হচ্ছে সেই জামতারা গ্যাং বা নয়দা গ্যাং এর সঙ্গেও।

ঘটনাক্রমে বেশ কিছুদিন ধরেই লক্ষ লক্ষ টাকা জমা পড়ছিল চন্দননগরের একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্কের শাখার কয়েকটি অ্যাকাউন্টে। আবার অনলাইন লেনদনের মাধ্যমে এমনকি সরিয়েও ফেলা হচ্ছিল সেই টাকা। যে সব অ্যাকাউন্টে অর্থের তেমন কোনও লেনদেন হত না,ব্যাঙ্ক কর্তৃপক্ষের নজরে আসে হটাৎ করেই সেই সব অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকার লেনদেন-র মতো ঘটনাও। বিষয়টি পুলিশকে জানান ওই শাখার ম্যানেজার। ঘটনার তদন্ত শুরু করেন এমনকি চন্দননগর পুলিশের একজন এসিপি পদ মর্যাদার অফিসারও।

আরও জানা গেছে , প্রাথমিক ভাবে চন্দননগর পুলিশের একটি দল তদন্তে নামে এসিপি পলাশ ঢালির নেতৃত্বে। প্রথমে ব্যাঙ্ক অ্যাকাউন্টের কেওয়াইসি দেখে পুলিশ গ্রাহকদের খোঁজ শুরু করে। কয়েকজন গ্রাহককে পেয়েও যায়। তাদের জেরা করে জানা যায়, তাঁরা একেবারে হতদরিদ্র পরিবারের সদস্য।গ্যাংয়ের লোক এদের কাছ থেকে ব্যাঙ্কের পাশবই, এটিএম কার্ড নিয়ে নেয় মাসিক ছয় থেকে আট হাজার টাকা দিয়ে। ব্যাঙ্ক অ্যাকাউন্টে যে মোবাইল নম্বর লিঙ্ক করা ছিল গ্যাংয়ের কোনও সদস্যের মোবাইল নম্বর দিয়ে দেওয়া হয় তা পরিবর্তন করেও। যাতে কোনও রকম অসুবিধা না হয় ওটিপি দিয়ে লেনদেনের ক্ষেত্রেও। অ্যাকাউন্টে টাকা ঢোকার পর সেই টাকা সরিয়ে ফেলা হত পাটনার কোনও অ্যাকাউন্টে বলেও জানতে পারে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *