৩৯ জন বন্ধ টানেলে আটকে তুষারধসের পর ,উদ্ধারকাজ চলছে দিনরাত এক করে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রশাসন জোর কদমে উদ্ধারকাজ শুরু করেছে নন্দাদেবীর হিমবাহ ভেঙে উত্তরাখণ্ডে তুষারধসের পর থেকেই। এমনকি নামানো হয়েছে কেন্দ্র ও রাজ্যের বিপর্যয় মোকাবিলা বাহিনীকে। হাত লাগিয়েছেন আইটিবিপির জওয়ানরাও।এখনও পর্যন্ত ২০০ জনের কোনও খোঁজ নেই দিনরাত উদ্ধারকাজ চালানোর পরও।আরও জানা গিয়েছে এখনও পর্যন্ত ৩৯ জন আটকে রয়েছেন একটি টানেলের মধ্যে। এমনকি কাদামাটিতেও ভরে গিয়ছে সুড়ঙ্গের মুখ।জওয়ানরা এখনও ক্রমাগত চেষ্টা চালাচ্ছেন তাঁদের উদ্ধার করতে ।

এখনও পর্যন্ত ১৮ জনের দেহ উদ্ধার করা গেছে রবিবারের তুষারধসের ফলে। নিখোঁজ ২০০-রও বেশি মানুষ। এছাড়াও আশঙ্কা করা হয়েছিল অনেকেই আটকে পড়েছেন এই ১২ ফুট উঁটু ও ১৫ ফুট চওড়ার তপোবন টানেলে। ক্রমশ জানা যায় টানেলে আটকে পড়েছেন ৩৯ জন। টানেলটি লম্বায় ২.৫ কিলোমিটার। এর প্রবেশপথ মাত্র একটি। এর অন্য মুখটি অন্য দুদিকে চলে গিয়ছে দুভাগে বিভক্ত হয়ে। উদ্ধারকারী দলের পক্ষ থেকে জানানো হয়েছ, টানেলের কোথায় তাঁরা আটকে রয়েছেন, তা জানা সম্ভব হয়নি এখনও পর্যন্তও।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মী জানিছেন, আশঙ্কা করা হচ্ছে একদিকে রয়েছেন ৩৪ জন আরও ৫ জন রয়েছেন অন্যদিকে। এখনও পর্যন্ত কোনও যোগাযোগ করা সম্ভব হয়নি তাঁদের কারোর সঙ্গেই। অপারেশন চলছে ২৪ ঘণ্টাই। গতকাল সারা রাত উদ্ধারকাজ চালিয়েছেন প্রায় ১০০ জন। এখনও পর্যন্ত পরিষ্কার করা সম্ভব হয়েছে ১০০ মিটার কাদামাটি। ইতিমধ্যেই টানেলে ঢুকেছে উদ্ধারকারী দলও। টানেলের মুখে রাখা হয়েছে ড্রাগন লাইট। এছাড়া প্রয়োজন পড়লে যাতে সরবরাহ করা যায় তাই মজুত রাখা হয়েছে অক্সিজেন সিলিন্ডার, স্ট্রেচার ইত্যাদিও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *