৪৫ লক্ষ টাকা জালিয়াতি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে! কুখ্যাত দুষ্কৃতী শেখ বিনোদ অবশেষে পুলিসের জালে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অভিনব কায়দায় জালিয়াতির ঘটনা ঘটলো শহরের একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে! আগেই গ্রেফতার করা হয়েছিল ১১ জনকে। এবার কুখ্যাত দুষ্কৃতী শেখ বিনোদ ধরা পড়ল খড়গপুর থেকে। টুইট করে যুগ্ম কমিশনার জানালেন কলকাতা পুলিসের বিশেষ এই সাফল্যের কথা।

পুলিস সূত্রে পাওয়া খবর, প্রতারণার জালিয়াতরা ফাঁদ পেতেছিলেন সিআইডি রোডের একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের শাখাতে । রীতিমতো ছক কষে টাকা আত্মসাৎ করে নেওয়া হত। এমনকি তারা ব্যাঙ্কে দুটি অ্যাকাউন্টও খুলেছিল। সমস্ত টাকা সেই অ্যাকাউন্টের জমা হত। কিন্তু টাকার পরিমান কত? জানা গেছে কমপক্ষে ৪৫ লক্ষ টাকা জমা হয়েছে সেই একাউন্ট -এ । এই জালিয়াতির বিষয়টি এক গ্রাহকেরই প্রথমে নজরে আসে। থানায় অভিযোগও দায়ের করেন এমনকি ওই গ্রাহক।অবশেষে তদন্ত শুরু হয় সেই অভিযোগের ভিত্তিতেই।

আরও জানা গেছে শেখ বিনোদ অভিযুক্ত দক্ষিণ ২৪ পরগনায় খুন, তোলাবাজি, মাদক পাচার-সহ একাধিক মামলাতেও। গত বছর অগাস্ট মাসে পুলিস তাকে গ্রেফতারও করেছিল ভুয়ো কলসেন্টার চালানোর অভিযোগে । পূর্ব পুটিয়ারির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজার জালিয়াতির অভিযোগ করেছিলেন। তদন্তে নেমে সেই ঘটনার সঙ্গে মেলে শেখ বিনোদের সরাসরি যোগসূত্রে সন্ধানও। এবার ফের ব্যাঙ্ক জালিয়াতির অভিযোগ দায়ের হওয়ার পর সে পালিয়েছিল কলকাতা ছেড়ে। কিন্তু শেষরক্ষা হল না তাতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *