টুইটারের নতুন মালিক ইলন মাস্কের টুইটেই বাঁধ সাধলো খোদ টুইটারই !

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : বিশ্বের অন্যতম বৃহৎ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার কিনলেও ইলন মাস্ক কোনও টুইট করতে পারবেন না এই সংক্রান্ত চুক্তি নিয়ে।এমনকি করলেও তা করতে হবে অনেক বুঝে। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি জারি করে সংস্থাটির পক্ষ থেকে এমনটাই জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে এও জানানো হয়েছে, বর্তমানে বিশ্বের সব থেকে বিত্তবান ব্যক্তিদের তালিকায় এক নম্বরে থাকা ইলন চাইলে টুইট করতে পারেন এই চুক্তি নিয়ে। কিন্তু ইলনকে খেয়াল রাখতে হবে, তার টুইটের মাধ্যমে যেন কোনও ভাবেই মানহানি না হয় সংস্থার কর্মী বা সংস্থার ।

নতুন শর্তাবলিতে এমনকি ঠিক করে দেওয়া হয়েছে মাস্ক কী কী বিষয়ে টুইট করতে পারবেন তাও। চুক্তির অনেক আগে থেকেই ইলন বহু টুইট করেন মাইক্রোব্লগিং সাইটের নেতৃত্ব এবং কার্যপ্রণালীর সমালোচনা করে । এমনকি মালিকানা পাওয়ার পরও তিনি একাধিক টুইট করেছেন টুইটার সম্পর্কে। টুইটগুলো অনেকের কাছে হাসির খোরাক হয়ে উঠলেও টুইটার এর মধ্যে অনেক টুইটকে কর্মী এবং সংস্থার জন্য অবমাননাকর বলে মনে করেছে। সংস্থাটি কেনার আগে ১৪ এপ্রিল একটি অনুষ্ঠানে মাস্ক জানান যে তার কোনো আস্থা নেই টুইটারের ব্যবস্থাপনায়। সোমবার ২৫ এপ্রিল রাতে মার্কিন ধনকুবের ইলন টুইটার কিনে নেন। তিনি ৪ হাজার ৪০০ কোটি ডলার-এর বিনিময়ে এই মাইক্রোব্লগিং সাইটের মালিকানা পান।

টুইটার কিনে নেওয়ার পর পরই ইলন মাস্ক নিজের টুইটার হ্যান্ডল থেকে বলেন, ‘বাক্‌স্বাধীনতা গণতন্ত্রের ভিত্তিপ্রস্তর। আর টুইটার এমন একটি ডিজিটাল ক্ষেত্র যেখানে প্রতিনিয়ত তর্ক-বিতর্ক হয় ভবিষ্যৎ নিয়েও । টুইটারকে আগের থেকে ভাল এবং যুগোপযোগী করে তুলতে চাই যেখানে যোগ করা হবে অনেক নতুন নতুন সুবিধা। এর ফলে আদপে উপকৃতই হবেন মানুষই । টুইটার খুবই সম্ভাবনাময়। এই সংস্থার সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে আছি।’’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *