দুমকায় দফায় দফায় পরিস্থিতি উত্তপ্ত হল তরুণীকে পুড়িয়ে মারার ঘটনায় , এমনকি জারি ১৪৪ ধারাও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্রেমের প্রস্তাব ‘নাকচ ’ করায় এক তরুণীকে বড়সড় মাশুল গুনতে হল তার প্রাণের বিনিময় । অভিযুক্ত পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে তাকে হত্যা করে প্রেমের প্রস্তাব নাকচ করায় । ঘটনাটি ঘটে গত মঙ্গলবার । ঝাড়খণ্ডের দুমকা এলাকার বাসিন্দা অঙ্কিতা নামে এক তরুণীকে বাড়ির জালনা দিয়ে গায়ে পেট্রোল ঢেলে দেওয়া হয় এবং ঘুমন্ত অবস্থায় তাঁর গায়ে আগুন ধরিয়ে দেওয়া হয়। তাকে তড়িঘড়ি হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে কিন্তু শেষ পর্যন্ত বাঁচানো সম্ভব হয়নি । রবিবার মধ্যরাতে অঙ্কিতা জীবন যুদ্ধে হেরে যায় । যদিও অভিযুক্ত পুলিশের হাতে গ্রেফতার হয়েছে কিন্তু ঝাড়খণ্ডের দুমকা এলাকায় বর্তমানে দফায় দফায় পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে ।

বিশ্ব হিন্দু পরিষদ থেকে শুরু করে বজরং দল এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে প্রতিবাদে পথে নামে সকলেই । যার ফলে দুমকা এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয় । ক্রমশ বিক্ষোভ এবং প্রতিবাদ মিছিলের সংখ্যা বাড়তে থাকায় পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে যাওয়ার আশঙ্কায় সেখানে ১৪৪ ধারা জারি হয় । পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই প্রশাসনের এই পদক্ষেপ বলে সূত্রের খবর। অগ্নিদগ্ধ অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন থাকাকালীন ওই তরুণী পুলিশের কাছে নিজের বয়ান দেন প্রবল যন্ত্রণার মধ্যেই। সেখানে তিনি শাহরুখ হুসেন নামে এক ব্যক্তির বিরুদ্ধে স্পষ্ট অভিযোগ জানিয়েছেন।

দ্বাদশ শ্রেণীর ওই ছাত্রী জানান, যেদিন ঘটনা ঘটে অভিযুক্ত তাকে ফোন করে তাঁর প্রায় ১০ দিন আগে । আর তারপর তাকে তাঁর সঙ্গে বন্ধুত্ব করার জন্য জোর করা হয়। এমনকি তাকে খুন করার হুমকি পর্যন্ত দেয়। ওই তরুণী তাঁর বাবাকে এই সম্পূর্ণ বিষয়টি জানায়। তার পরিবারে তরফ থেকে ঠিক করা হয় যে মঙ্গলবার তাঁরা অভিযুক্তের পরিবারের সঙ্গে কথাবার্তা বলবেন কিন্তু তার আগেই অভিযুক্ত এই ধরনের একটি নৃশংস ঘটনা ঘটিয়ে বসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *