প্রথম রাজনৈতিক কর্মসূচি ভোটের পরেই, কংগ্রেস ‘খালি ’ হাতে প্রতিবাদে সামিল হচ্ছে এ রাজ্যে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীজী নির্দেশ দিয়েছেন যে আগামী শুক্রবার ১১ জুন সারা দেশ জুড়ে জাতীয় কংগ্রেসের কর্মীরা সিম্বলিক প্রতিবাদে সামিল হবে পেট্রোল ডিজেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে। ইন্ডিয়ান অয়েলের অফিসের সামনে তাঁরা প্রতিবাদে নামবেন বাইক, স্কুটার নিয়ে। প্রতিবাদ কর্মসূচি হলে তা শহরে হতে চলেছে ভোট পরবর্তী ও লকডাউন পরিস্থিতিতে প্রথম রাজনৈতিক কর্মসূচি।

এই প্রসঙ্গে দক্ষিন কলকাতা জেলা কংগ্রেস সভাপতি প্রদীপ প্রসাদ জানিয়েছেন, ‘দক্ষিন কলকাতা জেলা কংগ্রেসের পক্ষ থেকে ১১ জুন শুক্রবার ,বেলা ১২ টায় একটি প্রতিকী বিক্ষোভ কর্মসূচী গ্রহন করা হয়েছে ইন্ডিয়ান ওয়েলের ইস্টার্ন ইন্ডিয়ার ঢাকুরিয়ার রিজিওনাল হেড অফিস এর সামনে। এদিকে ঢাকুরিয়া ,যাদবপুর অঞ্চলের সর্বস্তরের কর্মী এবং জেলার অন্যান্য ব্লকের কর্মী যাদের বাইক, স্কুটার,গাড়ী আছে বা জোগাড় করে আসতে পারবে তাদের কাছে তার আরও অনুরোধ আপনারা সামিল হোন এই বিক্ষোভে।’

একইসঙ্গে তিনি এও বলেন, ‘ কলকাতায় পেট্রোল ১০০ ছুঁই ছুঁই, ডিজেলও এগোচ্ছে এমনকি সেদিকেই। মুম্বইতে দাম ইতিমধ্যেই ১০০ ছাড়িয়ে গিয়েছে। এমন সময়ে এক হয়ে প্রতিবাদ করতে হবে আমাদের সবাইকেই। এর ব্যাপক প্রভাব পড়ছে খাদ্যপণ্যের উপরই। অনেক আগেই বৃদ্ধি পেয়েছে এমনকি ভোজ্য তেলের দাম। সর্ষের তেলের দামও বৃদ্ধি পেয়েছে মাত্রাতিরিক্ত ভাবেই। খুবই খারাপ সাধারণ মানুষের পরিস্থিতি। এই কেন্দ্রীয় সরকার এমনিতেই খারাপ করে দিয়েছে মানুষের অর্থনৈতিক অবস্থাকেও। চারদিকে কাজ নেই, চাকরি নেই, ব্যবসার অবস্থা খুবই শোচনীয়, আরও খারাপ গরীবের অবস্থা। কেন্দ্রীয় সরকার এমন অবস্থায় চরম নির্বিকার। তাই আমরা প্রতিবাদে নামছি’ সমগ্র দেশ জুড়ে।

প্রসঙ্গত, রাজ্যে এই মুহূর্তে জারি রয়েছে লকডাউন পরিস্থিতি। এমন অবস্থায় ভোটের পর এখনও পর্যন্ত কোনও রাজনৈতিক দল কোনও রাজনৈতিক কর্মসূচি নেয়নি। কলকাতা পুলিশ এর অনুমতি গ্রহণ করেছে কি না জানা যায়নি। কংগ্রেস শহরে প্রতিবাদে নামছে এসবের মাঝেই ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *