সাইবার প্রতারণা প্রায় ১১ লাখ টাকার , গ্রেপ্তার হল জামতারা গ‍্যাংয়ের ৭ সদস‍্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দু’টি সম্পূর্ণ পৃথক ঘটনা। একটি অভিযোগ জমা পড়েছিল শ্যামপুকুর থানায়। অন্যটি জমা পড়েছিল লেদার কমপ্লেক্স থানায়। ২ টি ঘটনায় মোট প্রতারণার পরিমান প্রায় ১১ লাখ টাকার কাছাকাছি। পুলিশ কিনারা করল দু’টি ঘটনারই। সাইবার প্রতারণার সম্পূর্ণ পৃথক এই দু’টি ঘটনায় মোট সাতজনকে গ্রেপ্তার করা হয় জামতারা থেকে। তারা জামতারা গ‍্যাংয়ের সদস্য বলেই জানা গেছে।

পুলিশ সূত্রে আরও খবর, ১০ জুন লেদার কমপ্লেক্স থানায় প্রতারণার একটি অভিযোগ দায়ের করেন সঞ্জীব পাউল বাংলা কমপ্লেক্সের বাসিন্দা প্রত্যুষা সিনহা বসুমল্লিক। তিনি এও জানান, কোনও ব্যক্তি ফোন করে জেনে নিয়েছে তাঁর অ্যাকাউন্টের সব তথ্য । তিনি সেই ব্যাক্তিকে ভুল করেছিলেন ব্যাঙ্ক অফিসার ভেবেও। এমনকি সেই ব্যাক্তিকে তিনি দিয়েও দিয়েছিলেন তার ব্যক্তিগত সবরকম তথ্য । তারপরেই ছয় লাখ টাকা উধাও হয়ে যায় তাঁর রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে।

অন্যদিকে ১৭ জুলাই শ্যামপুর থানায় অভিযোগ দায়ের করেন উত্তর ২৪ পরগনার ইস্ট বিষ্ণুপুরের বাসিন্দা রুমা মজুমদার।তাঁর একটি অ্যাকাউন্ট রয়েছে স্টেট ব্যাঙ্কের শ্যামবাজার শাখায়। তাঁকে ফোন করে স্টেট ব্যাঙ্ক অফিসার বলে পরিচয় দেয় অজ্ঞাত পরিচয় এক ব্যাক্তি। এমনকি তার কাছ থেকে জানতে চাওয়া হয় অ্যাকাউন্ট সংক্রান্ত যাবতীয় তথ্য। তিনি বিশ্বাস করে দিয়েও দেন সেই সব তথ্য। এরপরেই তার একাউন্ট থেকে উধাও হয়ে যায় ৪ লাখ ৬৩ হাজার টাকা ।যদিও প্রথম ঘটনার ক্ষেত্রে পুলিশ ব্লক করে দিতে সমর্থ হয়েছিল ১ .৫ লাখ টাকা। কিন্তু এক লাখ টাকা ব্লক করা হয় দ্বিতীয় ঘটনায়। শুরু হয় তদন্ত। আরও জানা যায়, এই ঘটনায় যুক্ত আছে জামতারা গ‍্যাংয়ের সাত সদস্য। গতকাল পুলিশ গ্রেপ্তার করে সাধন দান এবং নির্মল দানসহ সাত অভিযুক্তকে।এমনকি শুরু হয়েছে তাদের কলকাতায় আনার প্রক্রিয়াও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *