অবশেষে অমিত শাহ কুস্তিগীরদের পাশে, দ্রুত চার্জশিট পেশের দাবি ব্রিজভূষণের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারির দাবিতে এখনও অনড় প্রতিবাদকারী কুস্তিগীররা। কুস্তিগীররা শনিবার দেখা করেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে। অমিত শাহের বাসভবনে বৈঠক চলে প্রায় ২ ঘন্টা ধরে । কুস্তিগীররা ব্রিজভূষণ শরণ সিংকে গ্রেফতারের পাশাপাশি যত তাড়াতাড়ি সম্ভব তার বিরুদ্ধে তদন্ত শেষ এবং চার্জশিট পেশের দাবি জানিয়েছেন।

শনিবার রাত ১১টায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং কুস্তিগীরদের এই বৈঠকে সাক্ষী মালিক, ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়ারা হাজির ছিলেন। অমিত শাহ এমন সময়ে কুস্তিগীরদের সঙ্গে দেখা করেছেন যখন খাপ পঞ্চায়েত কেন্দ্রীয় সরকারকে ৯ জুন পর্যন্ত ডেড লাইন দিয়েছে। তথ্য অনুযায়ী, অমিত শাহ নিরপেক্ষ তদন্তের আশ্বাস দিয়েছেন কুস্তিগীরদের ।

ভিনেশ সহ বেশ কয়েকজন মহিলা কুস্তিগীর WFI সভাপতি ব্রিজ ভূষণ শরণ সিংয়ের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলেছেন। সকলেই তার বিরুদ্ধে পদক্ষেপের দাবিতে এক মাস ধরে দিল্লির যন্তর মন্তরে বিক্ষোভ করেছেন। প্রতিবাদী কুস্তিগীররাও সুপ্রিম কোর্টেরও দ্বারস্থ হন। যেখানে আদালত তাদের কথা শুনে দিল্লি পুলিশকে নোটিশ দেয়। নোটিশের পরে, পুলিশ দেরি না করে ব্রিজভূষণের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করে।

সংসদ ভবন উদ্বোধনের দিন মহিলা সম্মান পঞ্চায়েতের দাবিতে সংসদ ভবনের উদ্দেশ্যে যাত্রাকালে দিল্লি পুলিশের সঙ্গে কুস্তিগীরদের বচসা হয়। আটক করা হয় বেশ কয়েকজন কুস্তিগীরদের। পরে তারা বৃহত্তর প্রতিবাদের ডাক দিয়ে পদকগুলি গঙ্গায় বিসর্জন দিতে হরিদ্বারে যান। কিন্তু কৃষক নেতাদের অনুরোধে তারা সেই সিদ্ধান্ত থেকে সরে আসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *