অবশেষে দক্ষিণেশ্বর মন্দিরও খুলল কালীঘাট-তারাপীঠের পর , আপাতত খোলা থাকছে দিনে ৭ ঘন্টা

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে দক্ষিণেশ্বর মন্দিরও খুলে গেল তারাপীঠ এবং কালীঘাটের মন্দির খোলার পর। দক্ষিণেশ্বরে মা ভবতারিণীর মন্দিরের দরজা খুলে দেওয়া হয়েছে আজ বৃহস্পতিবার সকাল ৭টা থেকেই। সকাল-সন্ধ্যা মিলিয়ে মোট মন্দির খোলা থাকবে সাত ঘণ্টা। প্রথম পর্যায়ে চার ঘণ্টার জন্য মন্দির খোলা থাকবে সকাল ৭টা থেকে ১১ টা পর্যন্ত। বিকেল তিনটেয় আবার মন্দির খুলবে। মা ভবতারিণীর মন্দির ভক্তদের জন্য খোলা থাকবে সন্ধ্যা আরতি হওয়া পর্যন্ত। মন্দিরের সদর দরজা বন্ধ করে দেওয়া হবে আরতি শেষ হয়ে গেলেই।

মন্দির খোলা হলেও এখনই দেবীর গর্ভগৃহে পুরোহিত ছাড়া কেউই প্রবেশ করতে পারবেন না বলেই মন্দির কর্তৃপক্ষ জানিয়েছেন। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত ১৭ মে থেকে কড়া সরকারি বিধিনিষেধ জারি করেছেন কোভিড সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের কারণে।মন্দির কমিটি মন্দির বন্ধের সিদ্ধান্ত নিয়েছিল সেই নির্দেশ মেনেই।

এদিকে দক্ষিণেশ্বর মন্দিরের কর্মকর্তা কুশল চৌধুরী বৃহস্পতিবার জানিয়েছেন, কোভিড সুরক্ষাবিধি মেনেই মন্দিরে প্রবেশ করতে হবে মন্দিরে আসতে ইচ্ছুক ভক্ত তথা জনসাধারণকে। বাধ্যতামূলক করা হচ্ছে মাস্ক পরে মন্দিরে ঢোকা। এ ছাড়াও প্রত্যেক দর্শনার্থী মন্দিরে প্রবেশ করতে পারবেন মন্দিরের দরজায় থার্মাল চেকিং করিয়ে তবেই। আপাতত সিদ্ধান্ত হয়েছে মন্দিরে ঢুকতে দেওয়া হবে না একসঙ্গে ২০ জনের বেশি। সামাজিক দূরত্ব রক্ষা করতে হবে এমনকি মন্দিরের ঢোকার লাইনের ক্ষেত্রেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *