অবশেষে দর্শনীয় দ্বীপ ফুকেট খুলে দেওয়া হলো পর্যটকদের জন্য! থাই সরকার পকেটে পুরবে ২৭৮ মিলিয়ন ডলার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ :পর্যটকদের জন্য ফের খুলে দেওয়া হয়েছে থাইল্যান্ডের দর্শনীয় পর্যটনস্পট ফুকেট দ্বীপ। এই উদ্যোগ নেওয়া হয়েছে সাম্প্রতিক সময়ে করোনা সংক্রমণ পরিস্থিতিতে মুখ থুবড়ে পড়া পর্যটনশিল্পকে ফের চাঙা করার জন্যই।

মধ্যপ্রাচ্যের ২৫০ জন পর্যকের থাইল্যান্ডে পৌঁছানোর কথা ‘ফুকেট স্যান্ডবক্স’ নামের একটি প্রকল্পের অংশ হিসেবে। তবে এই প্রকল্পের আওতায় সেখানে পৌঁছে আর কোয়ারান্টাইনে থাকতে হবে না ভ্যাকসিন নেওয়া পর্যটকদের । জানা গেছে , এই পর্যটকদের তিনটি কোভিড-১৯ টেস্ট করাতে হবে ১৪ দিন পর, ফলাফল যদি নেগেটিভ আসে তবে তাদের আর কোনো রকম বাঁধা থাকবে না দেশটির যেকোনো স্থানে ভ্রমণ করার ক্ষেত্রে।

আর যদি এই প্রকল্পটি সফল হয় তবে দেশটির অন্যান্য দ্বীপপুঞ্জে এই প্রকল্প চালু করা হবে আগামী অক্টোবরের মধ্যেই। এদিকে থাইল্যান্ড সরকারও বেশ আশাবাদী যে, তিন মাসে প্রায় ২৭৮ মিলিয়ন ডলার আয় করা সম্ভব হবে! এই প্রকল্পটির মাধ্যম। আরও জানা গেছে, ফুকেট দ্বীপ উন্মুক্ত করে দেওয়ায় স্থানটিতে প্রত্যাশিত পর্যটকদের সমাগম ঘটবে প্রথম দিনেই। অবশ্য করোনা মহামারীর আগে প্রতিবছরই এই ফুকেট দ্বীপ দর্শনে ছুটে আসতো বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে লাখ লাখ ভ্রমণপিয়াসু!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *