অবশেষে বিধানসভায় কেজরীর আস্থাভোটের ডাক ইডির সমন হাতে পেতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আবগারি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরীবালকে ফের সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তা পেতেই দিল্লি বিধানসভায় শুক্রবার আস্থাভোটের ডাক দিলেন কেজরীবাল। যদিও দিল্লি বিধানসভায় আম আদমি পার্টিই সংখ্যাগরিষ্ঠ দল। ৭০ আসনের মধ্যে ৬২টি আসন রয়েছে আপের। কিন্তু বিজেপি দল ভাঙিয়ে সরকারে ফেলার চেষ্টা করছে এই অভিযোগ তুলে আস্থাভোটের ডাক দিয়েছেন। বিধানসভায় তাঁর দলের শক্তি দেখাতেই কেজরীর এই পদক্ষেপ বলে মত রাজনৈতিক বিশ্লেষক মহলের।

বিধায়ক ভাঙিয়ে সরকার ফেলার চেষ্টা করছে বলে বিজেপির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন কেজরীবাল। তিনি বলেছেন, “বিধায়করা বলেছিল ২১ জন আপ বিধায়ক দল ছাড়তে রাজি এবং তাঁদের সঙ্গে বিজেপির যোগাযোগ রয়েছে। তাঁদের বিজেপিতে যোগ দেওয়ার জন্য ২৫ কোটি টাকা অফার দেওয়া হয়েছে। বিধায়করা জানিয়েছেন, তাঁরা এই প্রস্তাব গ্রহণ করেননি। আমরা যখন বিধায়কদের সঙ্গে কথা বললাম, জানতে পারলাম ২১ নয়, ৭ জন বিধায়কের সঙ্গে যোগাযোগ করেছে। বিজেপি ফের অপারেশন লোটাস করতে চাইছে।”

আবগারি মামলাকে সাজানো ঘটনা বলেও দাবি করেছেন কেজরী। তাঁর সরকার ভাঙতেই এই চক্রান্ত করা হয়েছে বলে দাবি আপ প্রধানের। এ বিষয়ে তিনি বলেছেন, “লিকার পলিসি স্ক্যাম কোনও স্ক্যামই নয়। বরং তা আমাদের সরকার ফেলার চেষ্টা। অন্য রাজ্যের মতোই মিথ্যা মামলা করে সরকার ফেলার চেষ্টা করছে। তদন্ত করা ওদের উদ্দেশ্য নয়। আমাদের নেতাদের গ্রেফতার করা উদ্দেশ্য। ইতিমধ্যেই কয়েক জনকে গ্রেফতার করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *