অবশেষে মহম্মদ জুবেরের স্বস্তি সুপ্রিম কোর্টে , শীর্ষ আদালত জামিন দিল সমস্ত মামলায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সাংবাদিক তথা ফ্যাক্ট চেকার মহম্মদ জুবের অবশেষে স্বস্তি পেলেন সুপ্রিম কোর্টে। কোনও কারণই নেই তাঁকে জেলবন্দি করে রাখার। সুপ্রিম কোর্ট একথা জানিয়ে দিল অন্তর্বর্তী জামিনের আবেদন মঞ্জুর করে । একইসঙ্গে, আদালত উত্তরপ্রদেশ থেকে সরানোর নির্দেশ দিয়েছে জুবেরের বিরুদ্ধে দায়ের হওয়া যাবতীয় মামলা। নির্দেশে আদালত জানিয়েছে এখন থেকে এই মামলাগুলো দিল্লি পুলিশের স্পেশাল সেল দেখভাল করবে বলেই। দিল্লি পুলিশ এই মামলার ভালোই তদন্ত করছে বলে আদালত জানিয়েছে ।

উল্লেখ্য , গত ২৭ জুন গ্রেফতার করা হয়েছিল মহম্মদ জুবেরকে। ২০১৮ সালে তিনি টুইট করেছিলেন ২০১৪ সালের আগে ও পরের তুলনা টেনে। তা নিয়ে জুবেরের বিরুদ্ধে অভিযোগ জমা পড়ে একটি টুইটার হ্যান্ডেল থেকে। সেই অভিযোগের ভিত্তিতেই মহম্মদ জুবেরকে গ্রেফতার করা হয়েছিল। যদিও পরে, চরম বিতর্ক দেখা দেয় অভিযোগকারীর টুইটার হ্যান্ডেলটির অস্তিত্ব নিয়েই।

এর মধ্যেই বেশ কয়েক সপ্তাহ ধরে মহম্মদ জুবেরকে জেলেই কাটাতে হয়েছে। তাঁর বিরুদ্ধে বেশ কয়েকটি মামলা দায়ের হয়েছে ধর্মভাবনায় আঘাতের অভিযোগে। শেষ পর্যন্ত সুপ্রিম কোর্ট বুধবার মঞ্জুর করল অল্ট নিউজের সহ-প্রতিষ্ঠাতা জুবেরের জামিন। এর আগে সোমবার এক মামলায় জামিন পাওয়ার পর অন্য মামলায় জেলে ঢোকানোর প্রক্রিয়াকে শীর্ষ আদালত ‘জঘন্য চক্র’ বলেও কড়া নিন্দা করেছিল । শুধু তাই নয়, পরবর্তী শুনানি না-হওয়া পর্যন্ত জুবেরের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না-বলে, শীর্ষ আদালত উত্তরপ্রদেশ সরকারকে পরিষ্কার জানিয়ে দিয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *