অবশেষে মিশে যাচ্ছে Google Duo ও Meet! এবার থেকে একটাই অ্যাপ ভয়েস ও ভিডিও কলের জন্য

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : খুব শীঘ্রই Google ডুও মিশে যাচ্ছে Google Meet এর সাথে। গুগল জানিয়েছে এবার থেকে ভিডিও ও ভয়েস কলের জন্য একটাই প্ল্যাটফর্ম থাকবে বলে। একটি ব্লগ পোস্টে সার্চ ইঞ্জিন জানিয়েছে, Duo ও Meet একত্রিত করে বানানো হচ্ছে একটি সিঙ্গেল প্ল্যাটফর্ম। এবার থেকে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন Google Meet-ই।

Google Workspace এর মুখপাত্র জানান, সত্যি গুরুত্বপূর্ণ বর্তমানে মানুষ কোন পরিস্থিতিতে কোন উদ্দেশ্যে এবং কি টুল ব্যবহার করছে তা বোঝা। এই একত্রিকরণের ফলে এবার থেকে ব্যবহারকারীরা যখন খুশি ভিডিও শিডিউল করতে পারবে খুব সহজে, অথবা জরুরি সময়ে করতে পারবে তৎক্ষণাৎ গ্রূপ কল অথবা ব্যক্তিগত ভিডিও ও ভয়েস কল।প্রসঙ্গত, ২০১৬ সালে গুগল ভিডিও কমিউনিকেশন প্ল্যাটফর্ম Duo লঞ্চ করে। এই অ্যাপ সাপোর্ট করে অ্যান্ড্রয়েড এবং iOS দুই সফটওয়্যারেই । সময়ের সাথে Meet Duo এর থেকে বেশি জনপ্রিয় হয়ে ওঠে। ২০১৭ সালে যা লঞ্চ করা হয় । যদিও ২০২০ সালে সংস্থার এই দুই প্ল্যাটফর্মকে একত্রিত করার পরিকল্পনা ছিল। কিন্তু কোনও কারণে তা হয়ে ওঠেনি।

তবে গুগল জানিয়েছে, আর নতুন করে কোনও অ্যাপ ডাউনলোড করতে হবে না Google Duo ব্যবহারকারীদের। শুধু নিশ্চত করতে হবে তারা যেন অ্যাপের লেটেস্ট ভার্সনটি ব্যবহার করেন। গুগল যখন নতুন বৈশিষ্ট রোল আউট করা শুরু করবে অটোমেটিকালি Duo, আপডেট হয়ে যাবে Google Meet এর সাথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *