অবশেষে রাজ্যের ১০ পুলিশ আধিকারিক CID-এর নজরে কয়লা পাচার কাণ্ডে , তলব এমনকি ভবানী ভবনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সিবিআই বর্তমানে মূলত তদন্ত জারি রেখেছে কয়লা পাচার মামলায়। একই সঙ্গে সূত্রের খবর রাজ্য পুলিশের সিআইডির আধিকারিকরা তাদের তদন্ত প্রক্রিয়া কিছু দূর এগিয়ে নিয়ে গিয়েছেন বলেও । এবার রাজ্য পুলিশের ১০ জন আধিকারিককে ভবানীভবনে তলব করা হয়েছে সেই তদন্তের স্বার্থেই । আজ থেকেই মূলত এই জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে । তবে সিআইডি সূত্রে জানা গিয়েছে সবাইকে একসাথে জিজ্ঞাসাবাদ করা হবে না বলেই। এই জিজ্ঞাসাবাদ এর পর্ব তিন দিন ধরে চলবে। সিআইডির আধিকারিকরা দফায় দফায় দশজন আধিকারিকের কাছ থেকে জেনে নেওয়ার চেষ্টা করবেন যে কয়লা পাচারে তাদের ঠিক কী ভূমিকা ছিল।

সূত্রের খবর অনুযায়ী, ২০১৯ সাল থেকে ২০২১ সালের মধ্যবর্তী সময়ে আসানসোল খনি অঞ্চল থেকে কয়লা পাচার হয়েছে। যারা যারা পুলিশে কর্মরত ছিলেন রাজ্য পুলিশের সিআইডির তরফ থেকে তাদেরকেই মূলত তলব করা হয়েছে। আজ ভবানী ভবনের দুপুর একটাই আসার নির্দেশ দেওয়া হয়েছিল ওসি পদমর্যাদার এক অফিসার সহ তিনজনকে। আগামীকাল আসবেন আরও তিনজন আধিকারিক এবং পরশু ভবানীভবনে এসে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে আরও চারজন আধিকারিককে।

জানা গিয়েছে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে মূলত কয়লা খনি গুলি থেকে কীভাবে কয়লা পাচার করা হতো, এই কয়লা পাচারে তাদের কোন সহযোগিতা ছিল কিনা, এই পাচারকার্যে তাঁরা কোনো ভাবে লাভবান হয়েছেন কিনা, কারা পাচারের সঙ্গে জড়িত ছিল এই সমস্ত বিষয়েই। উল্লেখ্য, বিগত মাসে ই সি এল এর এক প্রাক্তন জেনারেল ম্যানেজারকে গ্রেফতার করা হয়েছে। সর্বমোট এখনও পর্যন্ত কয়লা পাচার কাণ্ডে সিবিআইয়ের হাতে আটজন ইসিএল এর বর্তমান এবং প্রাক্তন কর্তা গ্রেফতার হয়েছে। এদের বিরুদ্ধে মূলত অভিযোগ যে তাঁরা কয়লা পাচারে সহযোগিতা করেছেন কয়লা মাফিয়া অনুপ মাঝি সহ আরও অনেকের কাছ থেকেই কোটি কোটি টাকা ঘুষ নিয়ে। আর এবার রাজ্য পুলিশেরই ১০ আধিকারিক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *