অশোক গেহলট কী হতে চলেছে কংগ্রেসের নতুন সভাপতি ! জোর জল্পনা চলছে রাজনৈতিক মহলে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট হতে চলেছেন কংগ্রেসের নতুন সভাপতি।এমনকি গেহলটকে দলের দায়িত্ব নিতে অনুরোধ করেছেন খোদ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী । সব ঠিক থাকলে জাতীয় কংগ্রেসের আগামীর কাণ্ডারী হতে চলেছেন রাজস্থানের পোড়খাওয়া এই কংগ্রেস নেতাই ।কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচন করা হবে আগামী ২১ সেপ্টেম্বরের মধ্যেই। ফের একবার রাহুল গান্ধীকেইএই দায়িত্ব গ্রহণের জন্য অনুরোধ করা হলেও, তিনি সাফ জানিয়ে দিয়েছেন যে তিনি আর সভাপতি হবেন না।

অন্যদিকে সোনিয়াও শারীরিক অসুস্থতার কারণে অন্তর্বর্তীকালীন সভাপতির দায়িত্ব ছাড়তে চাইছেন। এই অবস্থায় দল গেহলটকেই চাইছে । মঙ্গলবার গেহলট-সোনিয়া বৈঠকের হয় আর এই ধারণা জোরদার হয়েছে তারপরই ।খবর অনুযায়ী দলনেত্রী উক্ত বৈঠকে অশোক গেহলটকে দলের সভাপতির দায়িত্ব গ্রহণ করতে বলেছেন ।

বর্ষীয়ান নেতাকে সোনিয়া অনুরোধ করছেন, গেহলট চিকিৎসার কারণে তার বিদেশ যাওয়ার আগেই যেন দলের দায়িত্ব নেন। তাই গেহলটই যে নয়া দায়িত্ব পাচ্ছেন তা একপ্রকার স্থির। ১৯৯৬ সালের পর ফের একবার গান্ধী পদবিবিহীন মুখই সভাপতি হতে চলেছে বলে জল্পনা। অশোক গেহলট পরিচিত গান্ধী পরিবারের অত্যন্ত বিশ্বাসভাজন হিসাবেই। সেই কারণেই তার নাম উঠে এসেছে সভাপতি হিসাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *