আড়াইশো দিন পেরোল যাদবপুরের শ্রমজীবী ক্যান্টিনের বয়স

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : যাদবপুরের শ্রমজীবী ক্যান্টিন ২৫০ দিনে পৌঁছে গেল একরকম দেখতে দেখতে। অতিমারী পরিস্থিতিতে বাম ছাত্র-যুবরা মানুষের মুখে অন্ন তুলে দেওয়া অঙ্গীকারের যে উদ্যোগ নিয়েছিল আজও অব্যাহত রয়েছে সেই ধারা। এই কঠিন পরিস্থিতিতে তারা যে উদ্যোগ নিয়েছিল সোমবার তা ২৫০ দিনে পা দিল।

২৫০ দিন উদযাপন উপলক্ষে এই শ্রমজীবী ক্যান্টিনের পক্ষ থেকে ‌ কৃষক আন্দোলনের নেতা অমল হালদার তুষার ঘোষ কাত্তিক পালের কাছে ৫০হাজার টাকা তুলে দেওয়া হয় কৃষক আন্দোলনের প্রতি সংহতি জানাতে। তাছাড়াও বাম পরিষদের দলের নেতা সুজন চক্রবর্তী হাজির ছিলেন এদিনের এই অনুষ্ঠানে। এর পাশাপাশি এই দিন থেকে শ্রমজীবী বাজার চালু করা হয় যাদবপুর এইটবি মোড়ে।

এমনিতে এই ক্যান্টিন থেকে প্রতিদিন ২০ টাকায় সহায়ক মূল্যে লাঞ্চ প্যাকেট দেওয়া হয় গড়ে ৪৫০-৫০০ জনকে। যাদের অবস্থা খুব খারাপ অবশ্য তাদের লাঞ্চ প্যাকেট দেওয়া হয় বিনামূল্যেই, তাদের সংখ্যা গড়ে ৭৫-১০০জন।এই কাজের সঙ্গে যুক্ত রয়েছেন যাদবপুরের ছাত্র ও যুব ফ্রন্টের ৭৫ কর্মী‌। এরা রুটিন করে ডিউটি ভাগ করে নিয়েছেন, প্রতিদিন ২৫-৩০ জন কাজ করেন। সাধারণত মেনুতে থাকে ভাত দু রকম তরকারি।কোন কোন দিন ভাতের সঙ্গে এক রকম সবজি এবং ডিম থাকে। বিশেষ দিনে চেষ্টা করা হয় এমনকি ভালো খাবারের ব্যবস্থা করারও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *