আবহাওয়ায় বিরাট পরিবর্তন শুক্রবার থেকে, জেনে নিন বিস্তারিত

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : এক টানা ঘ্যানঘ্যানে বৃষ্টি শেষ হয়েছে। তবে মুক্তি নেই। বঙ্গোপসাগরে আবারও তৈরি হয়েছে নিম্নচাপ। তার প্রভাব পড়তে পারে বাংলায়। কিন্তু এই কটাদিন আর বৃষ্টির সম্ভাবনা নেই বলছে আলিপুর আবহাওয়া অফিস। শনিবার থেকে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে আপাতত বৃষ্টি নেই।

আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত তৈরির হতে চলেছে। শনিবার এই ঘূর্ণাবর্ত উত্তর বঙ্গোপসাগরে শক্তি বাড়াতে পারে। সেই কারণে আন্দামান সাগর এলাকায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

তবে শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গে বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি ক্রমশ বাড়বে। বজ্রবিদ্যুৎ সহ দু’এক পশলা বৃষ্টি হলেও হতে পারে। শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন হবে। ধীরে ধীরে শনিবার থেকে বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলায়। অপরদিকে, কলকাতায়ও তাপমাত্রারও পরিবর্তন হবে শনিবার থেকে। তিলত্তমায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৬ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৬ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৬৪ থেকে ৯৭ শতাংশ। অপরদিকে, উত্তরবঙ্গে পাঁচ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মালদহ-উত্তর-দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *