আবাসের ঘর মিলবে ১ লাখ দিলেই, ফোন বন্ধ টাকা পাঠাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আধার প্রতারণার অভিযোগে বিগত কয়েকদিন ধরেই জোর শোরগোল শোনা যাচ্ছিল গোটা রাজ্যেই। এবার আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে নয়া প্রতারণার ছক বাংলায়। ফোন করে চাওয়া হল টাকা। অনলাইনে টাকা পাঠিয়ে পথে বসার জোগাড় হতদরিদ্র পরিবার। ঘটনা পূর্ব বর্ধমানের পূর্বস্থলী থানা এলাকায়। সূত্রের খবর, আবাস যোজনার ঘরের জন্য পঞ্চায়েতে আবেদন জানিয়েছিলেন মুসকিমপাড়া পঞ্চায়েতের কুবরাজপুরের ফিরোজা বিবি। কিন্তু, ঘর তিনি পাননি।

ফিরোজা বিবি বলছেন, গত বুধবার তাঁর মায়ের ফোনে একটি ফোন আসে। ফোনটি ধরেন ফিরোজা বিবি। ফোন ধরতেই উল্টোদিক থেকে বলা হয় পঞ্চায়েত তাঁদের আবাস যোজনার বাড়ি আটকে রেখে। কিন্তু, এক লক্ষ টাকা দিলে সরাসরি তাঁরা বাড়ি পেয়ে যাবে। এরপরই জানানো হয় এই টাকা পাঠাতে হবে অনলাইনে। একটি অ্যাকাউন্ট নম্বর দেওয়া হয়।

মনে বিষয়টা নিয়ে খানিক সন্দেহ দানা বাঁধলেও বাড়ি পাওয়ার আশায় তড়িঘড়ি টাকা জোগাড়ের চেষ্টা শুরু করেন তিনি ও তাঁর পরিবারের সদস্যরা। একাধিক জায়গা থেকে নেন ঋণ। বন্ধুদের কাছে করেন ধারদেনা। এরপর বৃহস্পতিবার এলাকার একটা সাইবার ক্যাফেতে গিয়ে তাঁরা ওই টাকা ফোনে দেওয়া অ্যাকাউন্টে পাঠান। এরপর ওই নম্বরে ফের ফোন করলে দেখা যায় ফোনটি বন্ধ রয়েছে। লাগাতার ফোন করে গেলেও কোনওভাবেই আর ওই নম্বর যোগাযোগ করা যায়নি বলে জানাচ্ছেন ফিরোজা বিবি। তাঁর স্পষ্ট সন্দেহ, তাঁরা প্রতারণার শিকার হয়েছেন। মনে কু ডাকতেই তাঁরা সোজা চলে যান পূর্বস্থলী থানায়। সেখানেই সাইবার ক্রাইম শাখায় গোটা বিষয়টি জানিয়ে অভিযোগ দায়ের করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *