আর্জেন্টিনা ২০২৬ পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়াল আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনির সঙ্গে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি আর্জেন্টিনার দলের দায়িত্বে থাকছেন ২০২৬ সাল পর্যন্ত । আর্জেন্টিনার ফুটবল অ্যাসোসিয়েশন এমনটাই ঘোষণা করেছে । সোমবার প্যারিসে এএফএ সভাপতি ক্লাউদিও তাপিয়ার সঙ্গে বৈঠকের পর স্কালোনি তার চুক্তি নবায়ন করেছেন। কানাডা, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পরবর্তী বিশ্বকাপে দলের দায়িত্বে থাকবেন স্কালোনি।

এএফএ এক বিবৃতিতে এও জানিয়েছে, ক্লডিও তাপিয়া এবং লিওনেল স্কালোনি বৈঠক করেছেন “২০২৬ সাল পর্যন্ত সিনিয়র সিলেকশনের কোচ হিসেবে চুক্তির মেয়াদ বাড়ানোর জন্য।” বিশ্বজয়ী এই কোচ মূলত আর্জেন্টিনার বিশ্বজয়ে অনন্য ভূমিকা পালন করেছিলেন গত ডিসেম্বরে। এই কৃতিত্বকে সম্মান জানাতে স্কালোনির হাতে তুলে দেওয়া হয় প্যারিসের সাল্লে প্লেয়েলে ২০২২ সালের সেরা ফিফা কোচের পুরস্কার ।

পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে স্কালোনি আরও বলেন, “আমি এএফএ-র সভাপতির কাছে চির কৃতজ্ঞ এই অসাধারণ জাতীয় দলের কোচ হওয়ার সুযোগ দেওয়ার জন্য। আমি কৃতজ্ঞ খেলোয়াড়দের জন্য, যারা আমাদের গৌরব অর্জন করেছে। তাদের ছাড়া আমরা কিছুই অর্জন করতে পারতাম না।”

উল্লেখ্য ,স্কালোনি আর্জেন্টিনার সঙ্গে তার কর্মজীবন শুরু করেছিলেন জর্জ সাম্পাওলির নেতৃত্বে কোচিং স্টাফের অংশ হিসাবে। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনা শেষ ১৬ থেকে বিদায় নেয়। এরপরই কোচ জর্জ সাম্পাওলিকে বরখাস্ত করা হয়। দলের দায়িত্ব তুলে দেওয়া হয় লিওনেল স্কালোনির হাতে। আর্জেন্টিনার কোচিং জীবনে প্রথম সাফল্য কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে চ্যাম্পিয়ন করা। হারিয়ে যাওয়া দলটাকে এই বিশ্বজয়ী কোচ খোলনলচে বদলে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *