আর জি করের অধ্যক্ষকে বদলি করা হল চরম বিতর্কের আবহে , পাঠানো হল মুর্শিদাবাদে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : অবশেষে বদলি করা হল আর জি কর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। তাঁকে আর জি কর থেকে পাঠানো হল বহরমপুরের মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। সেখানে অর্থোপেডিকস বিভাগের প্রফেসর হিসেবে পাঠানো হচ্ছে তাঁকে। তাঁর বদলে আর জি কর মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ করে আনা হচ্ছে চিকিৎসক সনৎ কুমার ঘোষকে। তিনি এতদিন অধ্যক্ষ হিসেবে কর্মরত ছিলেন উলুবেড়িয়ার শরৎ চন্দ্র চট্টোপাধ্যায় মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। রাজ্যের স্বাস্থ্য ক্ষেত্রে এই বদলি যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন চিকিৎসক মহলের একাংশ। কারণ, সাম্প্রতিককালে বিভিন্ন অভিযোগ উঠেছিল আর জি করের অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে। আর এমনই এক পরিস্থিতিতে এবার চিকিৎসক সন্দীপ ঘোষকে বদলি করা হল মুর্শিদাবাদ মেডিক্যালে ।

উল্লেখ্য, সাম্প্রতিককালে চিকিৎসক সন্দীপ ঘোষকে অধ্যক্ষ পদ থেকে সরানোর দাবিতে আর জি কর মেডিক্যাল কেলেজে ছাত্র আন্দোলনও দেখা গিয়েছিল। আর জি করের ফরেন্সিক বিভাগের বিভাগীয় প্রধান চিকিৎসক সোমনাথ দাসকে বদলি ঘিরেও বিতর্কে জড়িয়েছিলেন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। স্বাস্থ্য ভবন সূত্রে খবর, অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে একটি ফাইলও স্বাস্থ্য ভবনে জমা পড়েছিল। কী কী অভিযোগ ছিল সেই ফাইলে? স্বাস্থ্য ভবন সূত্রে খবর, স্বাস্থ্য দফতরের অনুমোদন ছাড়া হাসপাতালের মধ্যে বিভিন্ন লোককে স্টল ও ক্যান্টিনের ওয়ার্ক অর্ডার দেওয়া, অধ্যক্ষের অপছন্দ হলেই বদলি, অ্যাকাডেমিক ফান্ডে নয়ছয়, অপছন্দের পড়ুয়াদের জোর করে ফেল করানোর মতো বেশ কিছু অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এর পাশাপাশি ক্লিনিক্যাল ট্রায়াল কেলেঙ্কারি ঘিরেও বেশ বিতর্ক তৈরি হয়েছিল।

অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ঘিরে একের পর এক বিতর্কে নাম জড়িয়েছিল আর জি কর মেডিক্যাল কলেজের। তা নিয়ে বেশ অস্বস্তিতেও পড়তে হয়েছিল স্বাস্থ্যভবনকে। আর এসবের মধ্যেই এবার চিকিৎসক সন্দীপ ঘোষকে আর জি কর মেডিক্যাল কলেজ থেকে পাঠানো হচ্ছে মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। সেই জায়গায় নতুন অধ্যক্ষ হিসেবে আনা হচ্ছে চিকিৎসক সনৎ কুমার ঘোষকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *