ইলিশ উঠছে দিঘায়, তবে রুপোলি ফসলের দাম চড়া চাহিদার থেকে যোগান কম হওয়ায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ফের উঠল ইলিশ দিঘায়। দিঘাতে গত দু’দিনে উঠেছে প্রায় দেড় টন ইলিশ। সমুদ্র থেকে ফিরেছে বেশ কিছু বোটও। কিন্তু এখনও যোগানের থেকে চাহিদা অনেক বেশি। ফলে ইলিশের দাম চড়া বাজারে। একটু বড় ওজনের ইলিশ মধ্যবিত্ত বাঙালির নাগালের বাইরেও। ছোট সাইজের ইলিশ খেয়েই রসনা তৃপ্ত করতে হচ্ছে বাঙালিকে। তবে এই দু’দিন দিঘায় ওঠা ইলিশের ওজন অন্য সময়ের থেকে ভাল।

জানা গিয়েছে, দিঘায় এদিন বেশিরভাগই উঠেছে ৫০০ গ্রাম থেকে ১ কেজি ওজনের ইলিশ। ৫০০ থেকে ৭০০ গ্রাম ওজনের দাম ৪০০ থেকে ৭০০ টাকা প্রতি কেজি। ৮০০ গ্রাম থেকে ১ কেজি ওজনের ইলিশ বিক্রি হয়েছে প্রতি কেজি ৯০০ থেকে ১২০০ টাকা দরে। দেড় কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ২০০০ থেকে ২২০০ টাকা কেজি দরে। ফলে মধ্যবিত্তের নাগালের বাইরেই একটু বেশি ওজনের ইলিশ।তাঁদের সন্তুষ্ট থাকতে হচ্ছে কম ওজনের ইলিশ কিনেই।

গত কয়েক দিন ধরে ইলিশের দেখা মেলেনি দিঘায়। এদিন প্রায় ৭টি বোট আসার খবর পাওয়া মাত্রই ইলিশের আশায় মানুষ বাজারে ভিড় জমায়। কিন্তু দাম চড়া থাকায় অনেককেই ফিরতে হয়েছে বিফল মনে। তবে বেশ কয়েকটি বোট আসার কথা আগামী কয়েক দিনেও।দাম কিছুটা কমার সম্ভাবনা রয়েছে আমদানি একটু বাড়লেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *