এবার চরম দুর্নীতি সহকারী অধ্যাপক নিয়োগেও! ‘চন্দনে’র পর ‘ভূপেশ’, দাবি সিবিআই তদন্তের

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : দুর্নীতির শুরুটা হয়েছিল স্কুল সার্ভিস কমিশন দিয়ে । তারপর এক এক করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এবার সামনে এলো কলেজ সার্ভিস কমিশন! চরম দুর্নীতির অভিযোগ সামনে এল কলেজের সহকারী অধ্যাপক নিয়োগেও।এমনকি সিবিআই তদন্তের দাবি উঠল কলেজ সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতির বিরুদ্ধেও। এই মুহূর্তে রাজ্য রাজনীতিও ব্যাপক তোলপাড় স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি নিয়ে। এবার নিয়োগ দুর্নীতির অভিযোগ উঠল খোদ কলেজ সার্ভিস কমিশনের বিরুদ্ধে।

মূলত চন্দন মন্ডলের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল প্রাথমিকের স্কুলশিক্ষকের চাকরি দেওয়ার ক্ষেত্রে। এবার অভিযোগ উঠেছে ভূপেশে’র বিরুদ্ধে। কলেজ সার্ভিস কমিশনের মাধ্যমেই কলেজে সহকারী অধ্যাপক নিয়োগ হয় । এই আবহে কয়েকজন চাকরিপ্রার্থী কলেজ সার্ভিস কমিশনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলে একটি সাংবাদিক বৈঠক ডেকে। এই ক্ষেত্রে চাকরিপ্রার্থীরা সিবিআই তদন্তের দাবি জানান ।

তাদের আরও অভিযোগ, দুর্নীতির কারণেই চাকরি পাননি কলকাতা বিশ্ববিদ্যালয়ের প্রথম শ্রেণিতে প্রথম হওয়া প্রিয়াঙ্কা কুণ্ডু । তবে যিনি চাকরি পান, তিনি এক কলেজের পরিচালন সমিতির সম্পাদক তথা তৃণমূল বিধায়কের জামাতা। এদিকে এক মন্ত্রীর ভাইপো সংরক্ষিত পদে চাকরি পান অসংরক্ষিত তালিকার প্রার্থী হয়েও। এমনকি অভিযোগ, বহু প্রার্থীকে ইন্টারভিউয়ে প্রায় পুরো নম্বর দিয়ে নিয়োগপত্র দেওয়া হয়েছে কম যোগ্যতা থাকা সত্ত্বেও।

এই আবহে প্রার্থী সংগঠনের পক্ষে বিনয়কৃষ্ণ পালের এও অভিযোগ, যাঁরা চাকরি পেয়েছেন, তাঁদের নম্বর, তাঁরা কোথায় চাকরি করছেন, কলেজে পড়ানোর যোগ্যতা তাঁদের আছে কি না, কমিশন সেই সব তথ্য প্রকাশ করেনি । অভিযোগ, নিয়োগ পত্র দেওয়া হয়েছে অনেক আগে চাকরির বয়স পেরিয়ে যাওয়া প্রার্থীদেরও। এদিকে অনেক প্রার্থীকে হয়েছে একাধিকবার কাউন্সেলিংয়ের সুযোগ দেওয়া। এদিকে চাকরিপ্রার্থীদের আরও দাবি, যথাযথ বিচার বিভাগীয় ও সিবিআইতদন্ত হোক কলেজে নিয়োগ দুর্নীতির ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *