এবার থেকে সমস্ত প্রকল্পের আবেদনপত্র মিলবে শুধুমাত্র ‘‌দুয়ারে সরকার’‌ শিবিরে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাজ্য সরকার ইতিমধ্যে যে সকল প্রকল্পর কথা ঘোষণা করেছে তার সুযোগ-সুবিধা পেতে এখন একটাই গন্তব্য ‘দুয়ারে সরকার’ কর্মসূচির শিবির। এখন থেকে অন্য কোথাও কোনও প্রকল্পের জন্য আবেন করা যাবে না সেই শিবির ছাড়া। এমনকি ফর্ম বা আবেদনপত্র বিলি বা সংগ্রহ করা যাবে না অন্য কোথাও। নবান্নের শীর্ষ মহলের তরফে এমনটাই বার্তা দেওয়া হয়েছে মঙ্গলবার প্রশাসনিক কর্তা ও জেলাশাসকদের সঙ্গে বৈঠকে।

এদিকে প্রশাসনের শীর্ষ কর্তারা খবর পেয়েছেন বেশ কয়েকটি জেলায় আবেদনপত্র তৈরি করে তা বিলি করা হচ্ছে বলেও ।নবান্ন একরকম স্বীকার করে নিয়েছে এর পিছনে যে শাসক দলের মদত রয়েছে তাও। আর নবান্ন এই নির্দেশ দিয়েছে এর জেরেই।অবিলম্বে বন্ধ করতে হবে এমন রাজনৈতিক গতিবিধি। কর্তারা জানিয়েছেন শিবিরে গিয়ে কোনও ব্যক্তি আবেদন করতে পারবেন বলেও। সূত্রের খবর, এ দিন বৈঠকে মুখ্যমন্ত্রী ফোন করে প্রয়োজনীয় নির্দেশ দেন মুখ্যসচিবকে। মুখ্যসচিব বৈঠক করেন তার ভিত্তিতেই।

ওয়াকিবহাল মহল আরও বলছে, নবান্ন এমন পদক্ষেপ নিল রাজনৈতিক প্রভাব থেকে ‘‌দুয়ারে সরকার’‌ কর্মসূচিকে আড়াল করতেই। তৃণমূল স্তরে সাধারণত টাকার বিনিময়ে অনেক ব্যক্তিদের সুবিধা পাইয়ে দেওয়ার কাজকর্ম চলে এবার নবান্ন এই পদক্ষেপ নিল তা রুখতেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *