এবার যন্তরমন্তরেও পড়লো ডিএ আন্দোলনের ঝাঁঝ, ‘চোর চোর’ স্লোগান উঠল রাজধানী দিল্লিতেও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : আন্দোলন ক্রমেই জোরাল হচ্ছে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে। কলকাতা থেকে এই আন্দোলন দিল্লি পর্যন্ত নিয়ে যাবে বলে আগেই জানিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। সেই ঘোষণা মোতাবেক সংগ্রামী যৌথ মঞ্চের সদস্যরা শনিবার দিল্লি অভিমুখে রওনা দেন। সরকারি কর্মীরা দিল্লির যন্তরমন্তরে বিক্ষোভ দেখাতে শুরু করেন সোমবার সকাল ১০টা থেকে। ধর্নার জন্য অনুমতি দিয়েছে এমনকি দিল্লি পুলিশও।

এদিকে তৃণমূল সাংসদ শান্তনু সেন বলেন,তাদের এই ধর্না কর্মসূচি “সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। ডিএ যদি সাংবিধানিক অধিকার হত তাহলে প্রধানমন্ত্রী কীভাবে ঘোষণা করেন ১৮ মাসের ডিএ দেব না?” আবার বিজেপি নেতা সজন ঘোষ বলেন, “শান্তনুবাবু একজন চিকিৎসক। কীভাবে এই কথা তিনি বলেন? আসলে এই ধরনের মন্তব্য করা হচ্ছে নজর ঘোরাতে ।এ দিন ডিএ ধর্না মঞ্চ থেকে উঠল এমনকি চোর চোর স্লোগানও ।

তাঁরা চোর স্লোগান তোলেন রাজ্য সরকারের বিরোধীতায় । আগামিকাল সুপ্রিম কোর্টে রয়েছে ডিএ মামলার শুনানি। শীর্ষ আদালত কী রায় দেয় সরকারি কর্মীরা সেই দিকেও তাকিয়ে।
সরকারি কর্মীরা নিজেদের দাবি পৌঁছে দিতে চান রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু , উপ-রাষ্ট্রপতি জগদীপ ধনখড় ও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের কাছে।শুধু তাই নয়, কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান সহ, শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের আসার কথা রয়েছে সেখানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *