ওয়াটার বাস নামল গঙ্গায় , কলকাতা হয়ে গঙ্গাসাগর যাওয়া যাবে একেবারে নামমাত্র খরচে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তর ২৪ পরগণার হালিশহরের ডানলপ গঙ্গারঘাট থেকে ওয়াটার বাস পরিষেবা শুরু হল রাজ্য সরকারের পরিবহন দফতরের উদ্যোগে। এই পরিষেবা চালু হল শারদীয়া উৎসবকে সামনে রেখেই। প্রত্যেকদিন সকাল ৯ টায় হালিশহরের ডানলপ ঘাট থেকে ছাড়বে একেবারে সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত ১৬৬ সিটের ওয়াটার বাসটি।গঙ্গা সাগর পর্যন্ত যাবে বিলাসবহুল এই ওয়াটার বাসটি। জন প্রতি ভাড়া মাত্র ২৩০ টাকা। হালিশহর থেকে ছেড়ে এই ওয়াটার বাসটি যাবে চন্দননগর, মিলেনিয়াম পার্ক হয়ে এই ওয়াটার বাস যাবে গঙ্গাসাগর পর্যন্ত।

আরও মনে করা হচ্ছে একেবারে সম্পূর্ণ শীততাপ নিয়ন্ত্রিত এই ওয়াটার বাস পরিষেবা হালিশহর গঙ্গা বক্ষ থেকে চালু হওয়ায় কয়েক লক্ষ মানুষ উপকৃত হবেন বলেই। বিশেষ করে উপকৃত হবেন হালিশহর সংলগ্ন নৈহাটি, কাঁচড়াপাড়া, কল্যাণী, ভাটপাড়া এলাকার বাসিন্দারাই।

লোকাল ট্রেন বন্ধ রয়েছে দীর্ঘ দিন ধরেই। মানুষকে গন্তব্যে পৌঁছতে হচ্ছে এমনকি বেশ কষ্ট করেই। যেখানে করোনা থেকে বাঁচতে সোশ্যাল ডিসটেন্সিংয়ের কথা বলা হচ্ছে সেখানে কার্যত বাসে মানুষকে কাজে আসতে হচ্ছে ঝুলতে ঝুলতে। এই অবস্থায় জলপথে প্রত্যেকদিন নিত্য যাত্রীরা কলকাতা বা গঙ্গা সাগরে পৌঁছে যেতে পারবেন খুব সহজেই।একেবারে ভিড় এড়িয়ে নিত্য যাত্রীরা তাদের গন্তব্যে পৌঁছে যাবে বলেও আশা প্রশাসনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *