কানপুর উত্তাল হজরত মুহাম্মদ কে নিয়ে বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে , বেশ কয়েকজন আহত দুই গোষ্ঠীর সংঘর্ষে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : উত্তাল হল যোগী রাজ্য উত্তরপ্রদেশের কানপুর। এমনকি দুই গোষ্ঠীর সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয় হজরত মুহাম্মদকে নিয়ে বিজেপি নেত্রীর বিতর্কিত মন্তব্যের জেরে । দু’পক্ষের মধ্যে হাতাহাতি গড়ায় পাথর ছোঁড়াছুঁড়িতে। বেশ কয়েকটি দোকানও ভাংচুর হয়। বেশ কয়েকজন পুলিশ কর্মীও আহত হয় এই সংঘর্ষের জেরে । গোটা এলাকায় সৃষ্টি হয় থমথমে পরিস্থিতিও । যোগী প্রশাসন আধাসেনা নামায় পরিস্থিতি নিয়ন্ত্রণে । ১৮ জনকে গ্রেপ্তারও করা হয়। মামলা করা হয় হাজারের বেশি মানুষের বিরুদ্ধে।

দিনকয়েক আগে বিজেপি নেত্রী নুপুর শর্মা হজরত মহম্মদের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তারপর থেকেই বেশ থমথমে হোয়েওঠে কানপুর-সহ উত্তরপ্রদেশের বিভিন্ন এলাকার পরিবেশ। এদিকে নুপুরের মন্তব্যের প্রতিবাদে স্থানীয় সংখ্যালঘু সংগঠন কানপুরের প্যারেড মার্কেটে বনধের ডাক দেয় । কিন্তু স্থানীয় বেশ কয়েকটি দোকানদার রাজি হয়নি দোকানপাঠ বন্ধ রাখতে ।আর তাতেই সূত্রপাত হয় বিবাদের।

স্থানীয় সূত্রের দাবি, এক গোষ্ঠীর প্রায় শ’খানেক লোক প্যারেড মার্কেট এলাকায় বাজার বন্ধ করতে আসে শুক্রবারের প্রার্থনা সেরেই । স্থানীয়রা তাদের বাধা দিলে বচসা শুরু হয়। ক্রমে সেই বচসা হাতাহাতিতেও পর্যন্ত গড়ায়। শুরু হয় দোকান ভাঙচুর। অভিযোগ, দু’পক্ষের মধ্যে পাথর ছোঁড়াছুড়িও হয়। ঘটনায় বেশ কয়েকজন জখম হন। পরিস্থিতি সামাল দিতে ১২ কোম্পানি PAC জওয়ান নামায় উত্তরপ্রদেশ সরকার। পুলিশ হাজারের বেশি অভিযুক্তের বিরুদ্ধে গ্যাংস্টার আইনে মামলা দায়ের করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *