কোথায় লুকিয়ে রয়েছে কয়লার কালো টাকা? সকাল থেকেই ইডির হানা মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠদের বাড়িতে বাড়িতে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : ছত্তিশগড়ের ১৪টি জায়গায় ইডি হানা দেয় অবৈধ খনি-কাণ্ডের তদন্তে নেমে । সূত্রের খবর অনুযায়ী একাধিক জায়গায় তল্লাশি চালানো হয় মুখ্যমন্ত্রী বাঘেলের সহযোগীদের খোঁজেও। সোমবার সকালে অবৈধ খনি-কাণ্ডের তদন্তে নেমে ছত্তিশগড়ের ১৪টি জায়গায় তল্লাশি অভিযান শুরু করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। এদিকে সূত্রের খবর বেশ কিছু হেলিওয়েট বিধায়ক ও আধিকারিকদের বাড়িতেও তল্লাশি চালানো হয়েছে বলেও।

এদিকে মুখ্যমন্ত্রী বাঘেল সকাল ১১ টায় তাঁর বাসভবনে সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছেন ইডির এই অভিযানকে ঘিরে।ইডি সূত্র জানিয়েছে, গড়ে ৫০০ কোটি টাকা উদ্ধার করা হয় ২০২১ সালে । ইডি, ২০২২ সালের অক্টোবরে, চার কোটি টাকা নগদ, কোটি টাকার মূল্যবান জিনিসপত্র এবং গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করে ছত্তিশগড়ের শীর্ষ আমলা, রাজনীতিবিদ এবং ব্যবসায়ীদের গোপন ডেরায় হানা দিয়েও ।

সূত্রের খবর অনুযায়ী ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের ঘনিষ্ঠ বিধায়ক এবং আমলাদের বাড়িতেই এই অভিযান চালানো হয় । সকাল ১১টায় তাঁর বাসভবনে সাংবাদিক সম্মেলনের ডাক দেয় ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জানুয়ারি মাসেও কংগ্রেস নেতাদের-বিধায়কদের ঘাঁটিতে হানা দিয়েছিলো রায়পুর, দুর্গ-ভিলাই, বিলাসপুর, সহ একাধিক এলাকায়।

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল ক্রমাগত কেন্দ্রের বিরুদ্ধে ইডি-সিবিআইকে দিয়ে ভয় দেখানোর অভিযোগ করেছেন। মুখ্যমন্ত্রী বাঘেল কেন্দ্রের বিরুদ্ধে রাজনীতিবিদ এবং অফিসারদের ভয় দেখানোর জন্য ইডি ব্যবহার করার অভিযোগ করেছিলেন।এর আগে ২০২২ সালে, ১১ অক্টোবর, ইডি রাজ্যের বেশ কয়েকটি জায়গায় সরকারি আধিকারিক ও বিধায়কদের বাড়িতে অভিযান চালায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *