কোনও বঞ্চনা সহ্য করব না ত্রাণবণ্টনের কাজে , মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি আমপান নিয়ে ভূরিভূরি অভিযোগের পর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : তিনি আগেই জানিয়ে দিয়েছিলেন যাবতীয় ত্রাণকার্য প্রশাসনের হাতে থাকবে বলেই। এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সতর্ক করে দিলেন সরকারি আধিকারিকদের। দুই ২৪ পরগনা মূলত লন্ডভন্ড ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর তাণ্ডবে। আজ শুক্রবার পরিস্থিতি পরিদর্শন করতে গিয়ে মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, ত্রাণ নিয়ে তিনি সহ্য করবেন না কোনও রকম ‘বঞ্চনা’-র অভিযোগ। তাঁর আরও হুঁশিয়ারি, কোনও রকম ‘কার্পণ্য’ করা চলবে না ত্রাণ বণ্টণের ক্ষেত্রে ।

শুক্রবার মুখ্যমন্ত্রীর কলাইকুণ্ডায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক রয়েছে ঘূর্ণিঝড় ‘ইয়াস’-এর ক্ষয়ক্ষতি পর্যালোচনা করে দেখতে। তার আগে সকালে তিনি বেরিয়ে পড়েন দুই ২৪ পরগনার পরিস্থিতি তদারকি করতে। প্রথম পৌঁছন উত্তর ২৪ পরগণার হিঙ্গলগঞ্জে। সেখানে প্রশাসনিক বৈঠকে তিনি বলেন, ”ত্রাণ নিয়ে আমি সহ্য করব না কোনও বঞ্চনা। খাবার-দাবার, ত্রিপল বণ্টণে কার্পণ্য করা চলবে না। কারণ এ সব দেওয়ার ক্ষমতা সরকারের রয়েছে।”

এদিকে তিনি বিশেষ জোর দিতে বলেছেন কোভিড পরিস্থিতিতে ত্রাণশিবিরে আশ্রয় নেওয়া মানুষদের নিরাপত্তায়। নির্দেশ দিয়েছেন এমনকি আশ্রিত সকলকে বিশুদ্ধ পানীয় জল, মাস্ক এবং প্রয়োজনীয় ওষুধপত্র পৌঁছে দেওয়ারও । একই সঙ্গে তিনি জানিয়েছেন, আমপান পরবর্তী পরিস্থিতির মতো এ বারও বাংলায় আসছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (আইএমএ)-এর একটি বিশেষ দল।তারা খতিয়ে দেখবে ত্রাণশিবিরগুলির অবস্থা। মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন ত্রাণশিবিরে আশ্রিত গর্ভবতী মহিলা, শিশু ও বাচ্চাদের খাবারের উপর বিশেষ গুরুত্ব দেওয়ার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *