কোনো রকম সুযোগ দেবেন না মিডিয়া ট্রায়ালের, বিচারপতিদের অনুরোধ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোনও ঘটনার প্রেক্ষিতেই সুযোগ দেবেন না ‘মিডিয়া ট্রায়াল’এর৷ এর ফলে সত্যের অপলাপ হয় বহু ক্ষেত্রেই! বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই আবেদন জানালেন বিচারপতিদের উদ্দেশে৷ একইসঙ্গে, তাঁর আরো আর্জি, আরও বেশি করে মহিলা বিচারক ও বিচারপতিদের নিয়োগ করা হোক বিচারব্যবস্থায় ৷ বাড়ানোর হোক বিচারের গতিও ৷ বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয় নব মহাকরণ ভবন বা নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংটি ৷ এই উপলক্ষে আয়োজিত একটি অনুষ্ঠানে হাজির হয়ে মুখ্যমন্ত্রী মিডিয়া ট্রায়াল প্রসঙ্গে উপরোক্ত মন্তব্যটি করেন ৷

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মিডিয়া ট্রায়াল বন্ধ করার অনুরোধ করলেন হাইকোর্টের প্রধান বিচারপতি-সহ সমস্ত বিচারপতি এবং সংবাদমাধ্যমের কাছে। বৃহস্পতিবার তিনি এসেছিলেন কলকাতা হাইকোর্টকে নব মহাকরণের দফতর হস্তান্তরের অনুষ্ঠানে। হাইকোর্টের কাজকর্মের জন্য সম্প্রসারিত এই নিউ সেক্রেটারিয়েট বিল্ডিংয়ের বি-ব্লকের এক থেকে দশ তলা পর্যন্ত রাজ্য সরকারের তরফে প্রদান করা হয়। রাজ্যের মুখ্যসচিব চাবি তুলে দেন হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের হাতে।

এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, “হাইকোর্টে অনেক মানুষ রোজ বিচারের জন্য আসেন। এটা গণতন্ত্রের স্তম্ভ। বিচার এক পক্ষ হয় না, নিরপেক্ষ হয়। মানুষ যখন সব জায়গা থেকে আস্থা হারিয়ে ফেলে তখন ভরসা রাখে বিচারব্যবস্থার উপর। বিচারব্যবস্থা, সংবাদমাধ্যম গণতন্ত্রের এক একটা স্তম্ভ। একটা ব্যর্থ হলে ব্যর্থ হয় আরেকটাও। তাই আমরা গর্বিত জায়গা দিতে পেরে। সহায়তা করব আরও প্রয়োজন হলে ।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *