টালা ব্রিজ কি ফের খুলছে আগামী বছরের গোড়াতেই ? বিধানসভায় এমনি ইঙ্গিত পূর্তমন্ত্রীর

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : সুখবর মিলতে পারে নতুন বছরের গোড়াতেই। খুলে যেতে পারে এমনকি উত্তর কলকাতার অন্যতম প্রধান লাইফলাইন টালা ব্রিজ। মঙ্গলবার পূর্তমন্ত্রী মলয় ঘটক বিধানসভায় এমনটাই জানালেন।

উল্লেখ্য ,উত্তর কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকার মানুষজন চরম ভোগান্তির মুখে পড়েছেন টালা ব্রিজবন্ধ থাকায়। কাশীপুর বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ এই বিষয়টি মঙ্গলবার বিধানসভায় উত্থাপন করেন। তাঁর পরিপ্রেক্ষিতে পূর্তমন্ত্রী মলয় ঘটক জানান, টালা ব্রিজের কাজ শেষ হবে ২০২২-এর ফেব্রুয়ারিতে। ব্রিজের উদ্বোধন হতে পারে মার্চ-এপ্রিলে। ইতিমধ্যে রেলকে ১১ কোটি টাকা এবং নির্দিষ্ট কাজগপত্রও দেওয়া হয়েছে। ২০১৮-র ৪ সেপ্টেম্বর ভেঙে পড়ে মাঝেরহাট ব্রিজ। এরপরই রাজ্য সরকার শহরের বিভিন্ন ব্রিজগুলোর স্বাস্থ্য পরীক্ষা করায়। এই পরীক্ষায় গলদ ধরা পড়ে উত্তর ২৪ পরগনার-কলকাতার মধ্যে অন্যতম যোগসূত্র টালা ব্রিজের স্বাস্থ্য পরিকাঠামোতে।

এরপরই টালা ব্রিজে যান চলাচল সম্পূর্ণ বন্ধ করে দেওয়া হয় ২০২০-র ৩১ জানুয়ারি মাঝরাত থেকে। শুরু হয় এমনকি ব্রিজ ভাঙার কাজও। নতুন টালা ব্রিজ হবে ৮০০ মিটার লম্বা এবং ১৯ মিটার মিটার চওড়া। চার লেনের ব্রিজ হবে। এদিকে উত্তর কলকাতা ও শহরতলির মানুষজনও চরম অসুবিধার মুখে পড়েন ট্রালা ব্রিজ ভেঙে ফেলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *