তল্লাশি করতে পারে ‘ইডি, জিনিসপত্র সরাও’, অয়নকে বান্ধবীর মেসেজ আগের রাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : নিয়োগ দুর্নীতিকাণ্ডে একের পর এক চাঞ্চল্যকর তথ্য উঠে আসছে। অয়ন শীল নামে হুগলির প্রোমোটার গ্রেফতার হতেই এবার উঠে আসছে দুর্নীতিতে আরও এক রহস্যময়ী নারীর যোগের কথা। শনিবার ইডির অভিযান চলে অয়নের সল্টলেকের ভাড়া বাড়িতে। সেখানে বিভিন্ন নথি, তথ্য যেমন উদ্ধার হয়। ইডি সূত্রে খবর, ইডি অয়নের বাড়িতে পৌঁছনোর আগেই বান্ধবীর সঙ্গে কথা বলেছিলেন তিনি। সেই চ্যাটের বিস্তারিত এসেছে ইডির হাতে। ইডি তল্লাশি চালাতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন অয়নের বান্ধবী। সতর্ক করেছিলেন অয়নকে। শুক্রবার রাতের চ্যাট হিস্ট্রিতে লেখা ছিল, ”ইডি রেইড করতে পারে। জিনিসপত্র সরিয়ে নাও।” এই চ্যাট দেখে কার্যত তাজ্জব ইডির গোয়েন্দারা। কীভাবে ওই তরুণী আগেভাগে ইডির অভিযান নিয়ে আশঙ্কা প্রকাশ করলেন, তা নিয়ে অবাক তদন্তকারীরা। এই বান্ধবীর নামেই রয়েছে ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

এদিকে ইডি সূত্রে জানা গিয়েছে, এখনও অয়ন শীলের ৩২টি ব্যাঙ্ক অ্যাকাউন্টের খোঁজ পাওয়া গিয়েছে। তার মধ্যে তিন মহিলার নামেও ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। এরইমধ্যে একটি আবার বান্ধবীর অ্যাকাউন্ট বলে ইডি সূত্রে খবর। ইডির অনুমান, এই বান্ধবীর সঙ্গে অয়নের আর্থিক লেনদেন ছিল। সেই টাকা নিয়োগকাণ্ডের বলেও মনে করছে তারা।

কারণ, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইতিমধ্যেই জানতে পেরেছে নিয়োগকাণ্ডে টাকার যে কমিশন, তার প্রায় ৪-৫ কোটি টাকা অয়নের আত্মীয় পরিজন, পরিচিতদের অ্যাকাউন্টে গিয়েছে। এরমধ্যে ওই বান্ধবীরও অ্যাকাউন্ট রয়েছে বলেই জানতে পেরেছেন তদন্তকারীরা। এর পাশাপাশি ইডি জানতে পেরেছে, তিনজন মহিলার নামে রয়েছে ৫টি অ্যাকাউন্ট। যার মধ্যে আবার দু’টি অ্যাকাউন্ট অয়ন শীলের সঙ্গে যৌথভাবে রয়েছে। এছাড়া অয়ন শীলের নামে রয়েছে ৮টি অ্যাকাউন্ট। এরমধ্যে যৌথ অ্যাকাউন্ট ২টি। অয়ন শীল ছাড়াও দু’জন পুরুষের নামে ২টি অ্যাকাউন্টের খোঁজ মিলেছে। এর বাইরে ৯টি অ্যাকাউন্টের হদিশ পাওয়া গিয়েছে। কিন্তু কার নামে, তার খোঁজে ইডি। সার্ভিস স্টেশনের নামেও রয়েছে ৩টি অ্যাকাউন্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *