দায়িত্বে বড় বদল পার্থ, ফিরহাদ, জ্যোতিপ্রিয়, শোভনদেব-দের! গুরুত্ব বাড়ল এমনকি ব্রাত্য, অরূপেরও

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : মমতা বন্দ্যোপাধ্যায় বড় চমক দিলেন এমনকি দফতর বন্টনের ক্ষেত্রেও । রাজ্যপাল জগদীপ ধনখড় মন্ত্রীদের দফতরের যে তালিকা ট্যুইট করেছেন, তাতে দেখা যাচ্ছে বড় রদবদল হয়েছে একাধিক গুরুত্বপূর্ণ মন্ত্রীর দফতরে। তালিকা অনুযায়ী, স্কুল এবং উচ্চ শিক্ষার দায়িত্ব থেকে নিয়ে ব্রাত্য বসুকে দেওয়া হয়েছে। তবে এ ক্ষেত্রে শিল্প বাণিজ্য, তথ্যপ্রযুক্তি এবং পরিষদীয় দফতরের দায়িত্ব দেওয়া হয়েছে পার্থ চট্টোপাধ্যায়ের হাতেই।

এর পাশপাশি পুর ও নগরোন্নয়ন দফতরের দায়িত্ব চন্দ্রিমা ভট্টাচার্যকে দেওয়া হয়েছে ফিরহাদ হাকিমের হাত থেকে নিয়ে । খাদ্য দফতরের দায়িত্ব নতুন মুখ রথীন ঘোষের কাছে যাচ্ছে জ্যোতিপ্রিয় মল্লিকের কাছ থেকে। অরূপ বিশ্বাসকে বিদ্যুত্‍মন্ত্রী করা হয়েছে শোভনদেব চট্টোপাধ্যায়ের জায়গায়। শোভনদেবকে দেওয়া হয়েছে কৃষিমন্ত্রীর দায়িত্ব। অর্থমন্ত্রী থাকছেন অমিত মিত্রই। পঞ্চায়েতমন্ত্রী হিসেবে দায়িত্বে রাখা হয়েছে সুব্রত মুখোপাধ্যায়কেই।

এ দিনই সকালে রাজভবনে শপথ নেন রাজ্য মন্ত্রিসভার মোট ৪৩জন সদস্য। এর পরেই নবান্নে ডাকা হয় রাজ্য মন্ত্রিসভার প্রথম বৈঠক। মন্ত্রীদের দফতর বরাদ্দ করে তা অনুমোদনের জন্য সরকারের তরফে পাঠানো হয় রাজ্যপালের কাছে। এর কিছুক্ষণের মধ্যে রাজ্যপালই ট্যুইট করে সর্বসমক্ষে জানিয়ে দেন মন্ত্রীদের দফতরের তালিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *