দুটি হিরে মিলেছে খনি থেকে, দুই শ্রমিক ছেলের পড়াশোনা চালাবে প্রাপ্য টাকা দিয়েই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : পেশায় শ্রমিক। কঠোর পরিশ্রম করেই দু’বেলা দু’মুঠো অন্নর সংস্থান করতে হয়। কিন্তু হঠাৎই ভাগ্যের চাকা ঘুরে গেল তাদের। রাতারাতি লক্ষাধিক টাকার মালিক হতে চলেছেন দিন আনা দিন খাওয়া দুজন শ্রমিক । এই দুই শ্রমিকের মূল কাজই হলো খনি খনন করা। আর দুটি হিরে মিলেছে, যার বাজার মূল্য ৯০ লক্ষ টাকাএরকমই খনি খনন করতে গিয়ে।

জানা গিয়েছে, দিলীপ মিস্ত্রি নামে এক শ্রমিক জারুয়াপুর খনি অঞ্চল থেকে ৭.৪৪ ক্যারেটের একটি হিরে পেয়েছে । অন্যদিকে, কৃষ্ণ কল্যাণপুর খনি অঞ্চল থেকে ১৪.৯৮ ক্যারেটের একটি বড় সাইজের হিরে পেয়েছেন অন্য আর এক শ্রমিক অনুপম মিস্ত্রি। ওই অঞ্চলের হিরে ইন্সপেক্টর অনুপম সিং জানিয়েছেন, হিরো অফিসে জমা করা হবে দুটি হিরেকেই। এই হিরে দুটিকে নিলামে তোলা হবে এবং বিক্রির পর যা দাম পাওয়া যাবে, তার মধ্যে রয়েলটি বাবদ টাকা বাদ দিয়ে বাকি টাকা দুই শ্রমিকের প্রাপ্য অংশ হিসেবে তুলে দেওয়া হবে তাদের হাতেই। তবে ওই অঞ্চলের হিরে অফিস নিলামের জন্য হিরের দাম নির্ধারণ করবে।

খনি খনন করতে গিয়ে এদিকে দুটি হিরে পেয়ে উত্তেজিত ওই দুই শ্রমিকই। একজন বলেছেন, নিলামে বিক্রি হওয়ার পর যে টাকা পাওয়া যাবে, তা দিয়ে তিনি খরচ চালাবেন তার সন্তানের পড়াশোনার। ভাতেরও সংস্থান করতে হয় অনেক কষ্ট করেই। সেখানে ওই দুই শ্রমিকই কার্যত বিস্মিত হয়ে পড়েছেন হিরে খুঁজে পাওয়ার ফলে লক্ষাধিক টাকা পাওয়ার ঘটনায়।তারা দাবি করেছেন ভাগ্যের চাকা ঘুরে গেল বলেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *