দোল উৎসব এ নজর রাখতে হবে শহরের অলি গলিতে কলকাতা পুলিশ কে নির্দেশ দিল কমিশনার

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : রাত পোহালেই দোল। আর ২২ মার্চ হোলি। তাই ওই দু’দিন শহরে যে কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তার জন্য পুলিশকে সতর্ক থাকার নির্দেশ দিলেন কলকাতা পুলিশ কমিশনার অনুজ শর্মা। দোল এবং হোলিতে রাস্তায় এবার কলকাতা পুলিশের কড়া নজরদাড়ি থাকবে, জানানো হয়েছে লালবাজার এর পক্ষ থেকে । সোমবারের পর গতকালও বৈঠক করেন কলকাতার নতুন পুলিশ কমিশনার অনুজ শর্মা। শহরের প্রতিটি থানা এবং ট্র্যাফিক গার্ডের আধিকারিকরা ছাড়াও এই বৈঠকে পুলিশের পদস্থ কর্তারাও উপস্থিত ছিলেন।

দোল এবং হোলির দিন গাড়িতে ছোড়ে রাস্তায় হুল্লোড় করলে ধরবে পুলিশ। পুলিশের নজরদারির বাইরে থাকবে না বেপরোয়া মোটরবাইক আরোহীরাও। পুলিশ কমিশনার এও নির্দেশ দিয়েছেন যে , ওই দিনগুলিতে বাড়তি সময় পুলিশকে থাকতে হবে রাস্তায়। নজর দাড়ি করতে হবে অলিগলিতেও। কোনওরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তার জন্য সজাগ থাকতে বলা হয়েছে পুলিশকর্মীদেরও । মানুষ যাতে প্রয়োজনে পুলিশকে নাগালের মধ্যে পায় তার জন্য সংশ্লিষ্ট বিভিন্ন এলাকায় মোতায়েন রাখা হবে অতিরিক্ত পুলিশ বাহিনী । এছাড়াও পুলিশ রাস্তায় থাকলে দুষ্কৃতীরা অপরাধ করতেও কোনো সাহস পাবে না।

এক পুলিশ আধিকারিক বলেন, বিগত কয়েকবছর দেখা গেছে দোল খেলার পর স্নান করতে নেমে ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে একাধিক জায়গায়। তাই এবছর গঙ্গার ঘাটগুলির সঙ্গে শহরের বিভিন্ন জলাশয়ের ঘাটগুলিতেও বাড়ানো হয়েছে নিরাপত্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *