নতুন চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনা টালিগঞ্জ আইএমএ-র বার্ষিক সম্মেলনে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কম্পিউটারের ওপর নির্ভরশীলতা মূলত বেড়ে গেছে কোভিডের মহামারিতে। ক্রমশ অনলাইন নির্ভর হয়েছে এমনকি স্কুলের পড়াশোনা থেকে শুরু করে অফিসের যাবতীয় কাজকর্ম সবই । টানা কম্পিউটারের কাজ করতে করতে চাপ ক্রমশ বাড়ছে চোখের ওপর । বাচ্চা থেকে মাঝবয়সী অনেকেরই কম্পিউটার ভুগছেন ভিশন সিন্ড্রোমে । চক্ষু চিকিৎসকরা মুক্তির উপায় সম্পর্কে আলোচনা করেন এর হাত থেকে। সম্প্রতি এই নিয়ে চিকিৎসকদের মধ্যে আলোচনা হয় টালিগঞ্জ আইএমএ-র ২৭ তম বার্ষিক সম্মেলনে। চোখের সমস্যার পাশাপাশিআইএমএ-র বিশেষজ্ঞ চিকিৎসকগণ আলোচনা করেন স্ত্রী রোগ, ক্যানসার, প্যাথলজি, শিশুদের সমস্যা, ইনফ্লুয়েঞ্জার টিকা সহ নানান ধরণের প্রায় ২০টিরও বেশি অসুখের নানান জটিলতা ও অত্যাধুনিক চিকিৎসা নিয়ে ।

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোশিয়েশনের ২৭ তম বার্ষিক সম্মেলন টালিগঞ্জ ২০২২ এর অরগানাইজিং সেক্রেটারি ডাঃ শঙ্কর সেনগুপ্ত আরও জানালেন যে রাজ্যের মধ্যে তৃতীয় বৃহত্তম টালিগঞ্জ আইএমএ –র সদস্য সংখ্যা ৩৭৫ জন। আইএমএর প্রাক্তন জাতীয় সভাপতি, রাজ্য শাখার সেক্রেটারি ডাঃ শান্তনু সেন সংগঠনের ২৯ তম বছরে ২৭ তম ২ দিন ব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএমএ বেঙ্গল স্টেট ব্রাঞ্চের সভাপতি ডাঃ এম এ কাশেম, বিশেষ অতিথি স্বামী আত্মপ্রিয়নন্দজি মহারাজ, রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ এডুকেশন অ্যান্ড রিসার্চ ইনস্টিটিউটের সহ আচার্য্যরা। অতিথিদের স্বাগত জানান আইএমএ টালিগঞ্জের বার্ষিক সম্মেলনের অরগানাইজিং প্রেসিডেন্ট ডাঃ সিদ্ধার্থ বসু।

এছাড়াও উপস্থিত ছিলেন রিসেপশন কমিটির চেয়ারপার্সন ডাঃ রীনা ঘোষ সহ বহু বিশিষ্ট চিকিৎসকবৃন্দ। ডা শঙ্কর সেনগুপ্ত এও বলেন কোভিড মহামারিতে চিকিৎসকদের অগ্রণী ভূমিকায় থাকা সত্ত্বেও রোগীর মৃত্যুর কারণে এখনও তাঁদের সঙ্গে অত্যন্ত কর্কশ ব্যবহার, এমনকি ভাংচুর মারধরের মত অত্যন্ত ন্যক্কারজনক পরিস্থিতি তৈরি করছেন এক শ্রেণীর মানুষ। আইএমএ টালিগঞ্জ শাখা চিকিৎসকদের সাহায্যার্থে একটি টোল ফ্রি নম্বর চালু করেছেন, যেকোনও খারাপ পরিস্থিতিতে এই চিকিৎসক সংগঠন পাশে থাকার অঙ্গীকার নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *