প্যাট কামিন্সের অনুপস্থিতিতে ওডিআই সিরিজে অস্ট্রেলিয়ার নেতৃত্বে স্টিভ স্মিথ নামছে ভারতের বিরুদ্ধে

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : প্যাট কামিন্সের অনুপস্থিতিতে ভারতের বিরুদ্ধে আসন্ন একদিনের আন্তর্জাতিক সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ । কামিন্স ১৭ মার্চ থেকে শুরু হতে চলা ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে অস্ট্রেলিয়ায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ম্যাচ খেলার সময় স্তন ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান প্যাট কামিন্সের মা। মায়ের যত্ন নেওয়ার জন্যই ভারতের দ্বিতীয় টেস্টের পর দেশে ফিরে যান অস্ট্রেলিয়া অধিনায়ক।

অস্ট্রেলিয়ার প্রধান কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড নিশ্চিত করেছেন যে কামিন্স অস্ট্রেলিয়ায় থাকবেন এবং ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে অংশ নেবেন না। ম্যাকডোনাল্ড বলেছেন, প্যাট ফিরে আসবে না, তিনি এখনও বাড়িতে থেকে পরিবারের যত্ন নিচ্ছেন। আমাদের চিন্তাভাবনা প্যাট এবং তার পরিবারের সাথে রয়েছে, তার পরিবার শোকপ্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে।”

কামিন্সের অনুপস্থিতিতে, সিরিজের শেষ দুই টেস্টে অধিনায়কত্ব করেছিলেন স্টিভ স্মিথ। সেই স্মিথ এবার ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়া দলকে নেতৃত্ব দেবেন। এদিকে অস্ট্রেলিয়া দলে সুখবর। দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে কনুইয়ে চোট পাওয়া অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নারকে ওয়ানডে সিরিজের জন্য ফিট ঘোষণা করা হয়েছে। গোড়ালির চোট কাটিয়ে দলে ফিরবেন মিচেল মার্শও।

অন্যদিকে গোড়ালির চোটের জন্য জশ হ্যাজেলউড অস্ট্রেলিয়া দল থেকে বাদ পড়েছেন। হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ঝাই রিচার্ডসন সিরিজ থেকে ছিটকে যাওয়ার পর নাথান এলিসকে সম্প্রতি দলে ডাকা হয়েছে। বর্ডার-গাভাস্কার ট্রফি ধরে রাখতে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ড্র করার পর ভারত অস্ট্রেলিয়াকে চার ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে। জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও দুই দল মুখোমুখি হবে।

ভারতের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ওডিআই স্কোয়াড: স্টিভ স্মিথ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স কেরি, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, মারনাস লাবুসচেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টোয়নিস, ডেভিড ওয়ার্নার, অ্যাডাম জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *