ফেরিওয়ালার টানাটানির সংসার চলত লোহা -টিন -কাগজ বেচেই , কোটিপতি হল এক রাতেই

বাংলার খবর | বেস্ট কলকাতা নিউজ

বেস্ট কলকাতা নিউজ : কোনোরকমে সংসার চলছিল টিন লোহা ও কাগজ বিক্রি করে। আয় বলতে সারাদিনে বিক্রিবাটা করে হাতে ৩০০ টাকা , তাও আবার হয়ে ওঠে না কোনো কোনোদিন। বীরভূমের খয়রাশোল বুধপুরের বাসিন্দা শেখ জামিউল লটারি কিনতেন প্রতিদিনের ৩০০ টাকা আয়ের থেকে। কিন্তু জামিউল স্বপ্নেও ভাবেনি যে এই লটারিই তার ভাগ্যের চাকা একদিন ঘুরিয়ে দেবে। তবে জমিউলের না ভাবনা কথাই ঘুরিয়ে দিলো তার ভাগ্য। ১ কোটি টাকা পেলেন লটারিতে। লটারিতে প্রথম পুরস্কার জিতে জামিউল রাতারাতি কোটিপতি হল এক রাতেই।

জমিউলের সংসার স্ত্রী ,ছেলে এক মেয়ে ও মা বিশেষ চাহিদা সম্পন্ন বোন কে নিয়েই। অভাবের সংসারে রোজগেরে বলতে একমাত্র জামিউল। প্রতিদিন সকাল হলেই নিয়ম করে কিছু রোজগারের আসায় ভ্যানগাড়ি নিয়ে বেরিয়ে পড়েন। সারাদিন টিন -লোহা – কাগজ কেনেন লোকের বাড়ি বাড়ি ঘুরে। কোনোমতে সংসার চল ছিল সেটা নিয়ে দোকানে বিক্রি করে।

এমনকি জমিউলের পরিবারের সদস্যদের রাতের ঘুম উড়েছিল আর্থিক অনটনের মধ্যে পরিবারের সন্তান দের পড়াশোনার কথা ভেবেও। মাঝে মধ্যেই জামিউল লটারির টিকিট কাটতো যদি কোনোদিন ভাগ্যের চাকা ঘোরে সেই আশায়। রাতেই কাজ থেকে বাড়ি ফেরার সময় দেখা যায় লাকি ড্র তে প্রথম পুরস্কার হিসাবে ১ কোটি টাকা পেয়েছে তার টিকিটটি। আচমকা জামিউল এই খবর পেয়ে একরকম হকচকিয়ে যায়। যেন তিনি কোনোভাবেই বিশ্বাস করতে পারছেন না। কোনোভাবেই তার আনন্দ ও মনের অনুভূতি প্রকাশ করার মতো ভাষা খুঁজে পাননি পরিবারের সাথে। অন্যদিকে স্বভাবতই জমিউলের পরিবারের সদস্যরা আনন্দে আত্মহারা হয়ে যান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *